This Article is From Jun 15, 2020

শুধুমাত্র অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্যে চলা শুরু করল লোকাল ট্রেন

মুম্বইয়ে শুধুমাত্র অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত যে কর্মীদের রাজ্য সরকার চিহ্নিত করবে তাঁদের যাতায়াতের জন্যে সোমবার থেকে ফের কিছু লোকাল ট্রেন চলছে

Mumbai Local Trains: ট্রেনগুলো প্রতিদিন সকাল সাড়ে ৫ টা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত ১৫ মিনিটের ব্যবধানে চলাচল করবে (প্রতীকী চিত্র)

হাইলাইটস

  • মুম্বইয়ে সোমবার থেকেই শুরু হল লোকাল ট্রেনের যাত্রা
  • সাধারণ যাত্রীরা ওই ট্রেনে উঠতে পারবেন না
  • প্রতিদিন ১৫ মিনিট অন্তর চলবে ওই ট্রেন
নয়া দিল্লি/ মুম্বই:

করোনা ভাইরাস (Coronavirus) মহামারী রূপে এদেশে দেখা দেওয়ার পর সংক্রমণ রুখতে সারাদেশেই বন্ধ রাখা হয়েছে রেল পরিষেবা। তবে বর্তমানে দেশ ধীরে ধীরে লকডাউনের বিধিনিষেধ থেকে বের হয়ে আনলক ওয়ান পর্যায়ে রয়েছে। এরই মধ্যে ওয়েস্টার্ন রেলওয়ে (Western Railway) টুইট করে জানিয়েছে যে, করোনা ভাইরাস মহামারী পরিস্থিতির মধ্যে একমাত্র যারা অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত সেই কর্মীদের যাতায়াতের জন্যে আজ (সোমবার) থেকে মুম্বইয়ে ট্রেন (Mumbai Local Trains) চালানো হচ্ছে। পাশাপাশি ওই টুইটে একথাও স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে যে, এই ট্রেনগুলিতে সাধারণ যাত্রীরা ওঠার অনুমতি পাবেন না, তাই কোনও স্টেশনে যাতে যাত্রীরা ভিড় না করেন সেই অনুরোধও করা হয়েছে।

করোনা পরবর্তী ধাপে শহর পুনর্গঠনে শ্বেতপত্র প্রকাশ করবে পশ্চিমবঙ্গ সরকার

""অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত যে কর্মীদের রাজ্য সরকার চিহ্নিত করবে তাঁদের যাতায়াতের জন্যে,  ১৫ জুন, সোমবার থেকে ফের কিছু লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে ওয়েস্টার্ন রেলওয়ে" , টুইট করে জানানো হয়েছে একথা।

সোমবার করোনা নিয়ে সর্বদলীয় বৈঠক ডাকলেন অমিত শাহ

জানা গেছে, আপাতত ওই ট্রেনগুলো প্রতিদিন সকাল সাড়ে ৫ টা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত ১৫ মিনিটের ব্যবধানে চলাচল করবে। রেলের তরফ থেকে জানানো হয়েছে, "চার্চগেট এবং ভিরারের মধ্যেই সবচেয়ে বেশি ট্রেন চলবে, তবে কয়েকটি ট্রেন দাহানু রোড পর্যন্তও চলাচল করবে" ।

অত্য়াবশ্যকীয় পরিষেবাগুলির সঙ্গে যুক্ত প্রায় ১.২৫ জন যাত্রীকে প্রতিদিন বহন করবে ওই লোকাল ট্রেনগুলি, এমনই মনে করা হচ্ছে। লোকাল ট্রেনে যাতায়াতের জন্য যাদের মান্থলি রয়েছে, লকডাউনের কারণে সেটির বৈধতা যদি শেষও হয়ে যায় তবে লকডাউন জারি হওয়ার থেকে তাঁদের ওই মান্থলির যতদিন মেয়াদ ছিল ততদিন পর্যন্ত তাঁরা সেটি দেখিয়েই যাতায়াত করতে পারবেন।