This Article is From May 29, 2020

মমতা মন্ত্রিসভায় করোনার থাবা, দমকলমন্ত্রী সুজিত বসু কোভিড- ১৯ পজিটিভ

Coronavirus: বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে একদিনে সর্বাধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর, একদিনে ৩৪৪ জন করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন

মমতা মন্ত্রিসভায় করোনার থাবা, দমকলমন্ত্রী সুজিত বসু কোভিড- ১৯ পজিটিভ

Sujit Bose: বাড়িতেই কোয়ারান্টাইনে রেখে মন্ত্রীর চিকিৎসা চলছে বলে খবর (ফাইল চিত্র)

হাইলাইটস

  • এবার রাজ্যের দমকলমন্ত্রীর শরীরে বাসা বাঁধলো করোনা ভাইরাস
  • সুজিত বসু এবং তাঁর স্ত্রী, দু'জনেই কোভিড- ১৯ পজিটিভ
  • এদিকে বৃহস্পতিবারই রাজ্যে একসঙ্গে ৩৪৪ জন করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছে
কলকাতা:

পশ্চিমবঙ্গের (West Bengal) করোনা চিত্রে রীতিমতো বড়সড় ধাক্কা লাগল দমকলমন্ত্রী সুজিত বসুর করোনা পজিটিভ (Coronavirus) ধরা পড়ায়। এই প্রথম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মন্ত্রিসভার কোনও মন্ত্রীর শরীর লক্ষ্য করে আক্রমণ শানাল কোভিড- ১৯ ভাইরাস। বৃহস্পতিবার রাতেই মন্ত্রী সুজিত বসুর (Sujit Bose) শারীরিক পরীক্ষার ফলাফল আসার পর দেখা যায় যে তিনি করোনা পজিটিভ। তারপরেই দমকলমন্ত্রীকে নিজের বাড়িতেই কোয়ারান্টাইন অবস্থায় থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। শুধু তাই নয়, তাঁর স্ত্রীও করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। কিছুদিন আগেই মন্ত্রী ও তাঁর পরিবারের সকলের শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষার জন্যে পাঠানো হয়। সেই পরীক্ষার ফলাফলেই দেখা যায় মন্ত্রী সুজিত বসু এবং তাঁর স্ত্রী, দুজনেই করোনা পজিটিভ। তূবে তাঁদের দুজনেরই শরীরে এখনও পর্যন্ত কোনও উপসর্গ না থাকায় বাড়়িতে রেখেই চিকিৎসা চালানো হবে।

৩০ জুনের পর রাজ্যের স্কুলগুলো খুললেও একদিন অন্তর একদিন ক্লাস হবে!

এদিকে রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুর সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁদেরও সন্ধান চলছে। ইতিমধ্যেই যাঁদের সন্ধান পাওয়া গেছে তাঁদের হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যায় ব্যাপক বৃদ্ধি, রোগীর সংখ্যা ১,৬৫,৭৯৯

মন্ত্রীর শরীরে সংক্রমণ ধরা পড়ার সঙ্গে সঙ্গেই পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি ক্রমেই আরও জটিল হচ্ছে। গতকাল অর্থাৎ বৃহস্পতিবারই রাজ্যে একদিনে সর্বাধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর, একদিনে ৩৪৪ জন করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। এর মধ্যে আবার ৭৫ জনই শহর কলকাতার বাসিন্দা।

রাজ্যে এখনও পর্যন্ত মোট ৪,৫৩৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এখনও পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে মারা গেছেন ২২৩ জন মানুষ। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার জানিয়েছিল যে ৭২ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে কোমর্বিডিটির কারণে।

এদিকে পশ্চিমবঙ্গের মতোই গোটা দেশেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমিত হয়েছেন আরও ৭৪৬৬ জন। শুক্রবার সকালে স্বাস্থ্য মন্ত্রক থেকে এই পরিসংখ্যান জানানো হয়েছে। এই প্রথম দেশে একদিনে আক্রান্তের সংখ্যা ৭০০০ ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১৭৫। এই নিয়ে টানা সাত দিন দেশে দৈনিক কোভিড-১৯ (COVID-19) সংক্রমণের সংখ্যা ৬,০০০-এর উপরে ছিল। এখনও পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুসারে, দেশে মোট করোনা আক্রান্ত ১,৬৫,৭৯৯ জন। মৃত ৪,৭০৬। সুস্থ হয়ে গিয়েছেন ৭১,১০৬ জন।বৃহস্পতিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১.৬ লাখ ছাড়িয়েছে। এই সপ্তাহেই করোনা আক্রান্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় প্রথম নিয়ে ঢুকে পড়েছে ভারত। 

.