Coronavirus: স্পেনে আইস্কেটিং রিংই এখন অস্থায়ী শবাগার

১৩ মার্চ স্পেনে লকডাউন ঘোষণা করা হয়। শোনা যাচ্ছে, লকডাউনের সময়সীমা আরও ১৫ দিন বাড়ানো হতে পারে।

Coronavirus: স্পেনে আইস্কেটিং রিংই এখন অস্থায়ী শবাগার

Covid19: মৃতের সংখ্যায় চিনকে পিছন‌ে ফেলে দিয়েছে স্পেন।

নয়াদিল্লি:

স্পেনের (Spain) একটি আইস্কেটিং রিংকে অস্থায়ী শবাগার হিসেবে তৈরি করা হল। সেদেশে করোনা ভাইরাসের (Coronavirus) প্রকোপে ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা। ‘সিএনএন.কম'-কে মাদ্রিদের আঞ্চলিক সভাপতির কার্যালয়ের তরফে জানানো হয়েছে শব সংগ্রহের জন্য সেনা মোতায়েন করা হয়েছে। সেখানকার রাজ্য সরকার জানাচ্ছে, শবগুলিকে আইস্কেটিং রিংয়ে নিয়ে আসার পরিকল্পনা একান্তই অস্থায়ী। মাদ্রিদের হাসপাতালগুলির অবনতি হয়েছে। এই পরিস্থিতিতে শবাগার সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, স্পেনে করোনায় মৃতের সংখ্যা চিনকেও ছাড়িয়ে গিয়েছে। এখনও পর্যন্ত স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪,০০০ ছাড়িয়েছে।
স্পেনের পরিস্থিতি কতটা খারাপ হয়েছে তার আন্দাজ সহজেই করা সম্ভব একটি ঘটনা থেকে। ওখানকার নগর নিগমের তরফে জানানো হয়েছে, তাদের কর্মীদের পক্ষে আর শব তোলা সম্ভব হবে না, কেননা তাদের কাছে আর রক্ষণাত্মক সরঞ্জাম নেই। এখনও পর্যন্ত নগর নিগমের অধীনে রয়েছে ১৪টি কবরস্থান, দু'টি শবাগার ও দু'টি শ্মশান। শবের অন্তিম সংস্কার করে যে এজেন্সিগুলি তাদের বলা হয়েছে, তারা এই প্রক্রিয়া জারি রাখতে পারে। কিন্তু সেটা তখনই হওয়া সম্ভব, যখন কোনও অন্য সংস্থা কফিনে করে শবদেহ পৌঁছে দেয়।

স্পেনে করোনা আক্রান্তের কেন্দ্র হয়ে উঠেছে মাদ্রিদ। গত সপ্তাহেই আশঙ্কা করা হয়েছিল, এই শহরের আশি শতাংশ জনসংখ্যাই করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে ১৫ শতাংশ বৃদ্ধ-বৃদ্ধা, শিশু কিংবা অন্য কোনও রোগে আক্রান্ত।

১৩ মার্চ স্পেনে লকডাউন ঘোষণা করা হয়। শোনা যাচ্ছে, লকডাউনের সময়সীমা আরও ১৫ দিন বাড়ানো হতে পারে।

LIVE COVID-19 UPDATE (INDIA)

LIVE COVID-19 UPDATE (WORLD)