This Article is From May 24, 2020

যাত্রীবাহী বিমানে না, লকডাউন বাড়াতে পারে মহারাষ্ট্র

বিমান চালু নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে যেতে পারবে না তারা, তবে সে রাজ্যে বিমান থেকে নামতে দেওয়া হবে না যাত্রীদের

যাত্রীবাহী বিমানে না, লকডাউন বাড়াতে পারে মহারাষ্ট্র

আজ বিকেলে সাংবাদিক সম্মেলন করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

মুম্বই/নয়াদিল্লি:

রাজ্যে করোনা ভাইরাস (Coronavirus) আক্রান্তের সংখ্যা বাড়তে পারে বলে অনুমান করে বিমান পরিষেবা চালু করার “প্রস্তুতির জন্য আরও সময় প্রয়োজন” বলে জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) । তিনি বলেন, এমনকী, চতুর্থ দফার লকডাউন ৩১ মে শেষ হবে না, মহারাষ্ট্রে (Maharashtra) এই মুহুর্তে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৪৭,১৯০ জন, গোটা দেশে আক্রান্তের সংখ্যা ১,৩১,৮৬৮ জন। রাজ্যের মানুষের উদ্দেশে বার্তায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন, “আমি বিমানমন্ত্রী হরদ্বীপ সিং পুরির সঙ্গে কথা বলেছি। আমি বিমান পরিষেবা চালু করার প্রয়োজনীয়তা বুঝতে পারছি, তবে আমাদের প্রস্তুতির জন্য আরও সময় প্রয়োজন”।

অভ্যন্তরীণ ও বৈদেশিক বিমানযাত্রায় নয়া নির্দেশিকা: জেনে নিন কী করবেন, কী করবেন না

মুখ্যমন্ত্রী বলেন, আগামী ১৫ দিন খুব গুরুত্বপূর্ণ, তাঁর কথায়, “অনেক মানুষের চলাফেরা হবে বলে মনে করা হচ্ছে, ফলে আরও আক্রান্ত হবে। সুতরাং ধীরে ধীরে পরিষেবা চালু করা উচিত। আমরা এখনই লকডাউন তুলব না। আমরা বলতে পারি না ৩১ মে লকডাউন শেষ হয়ে যাবে...বর্ষায় সময় অতিরিক্ত সতর্ক থাকা প্রয়োজন”।

গত সপ্তাহে, ঘরোয়া উড়ান চালু করার ঘোষণা করে কেন্দ্রীয় সরকার, তবে তা অনিশ্চিত হয়ে পড়েছে, কারণ মহারাষ্ট্র ইঙ্গিত দিয়েছে, কেন্দ্রের পরিকল্পনার সঙ্গে চলতে ইচ্ছুক নয় তারা। যদিও বিমান চালু নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে যেতে পারবে না তারা, তবে সে রাজ্যে বিমান থেকে নামতে দেওয়া হবে না যাত্রীদের।

মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ু, যেগুলি কলকাতা চেন্নাইয়ের মতো ব্যস্ততম বিমানবন্দরের রাজ্য, আজ বিমান পরিষেবা চালুর বিরোধিতা করেছে।

২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬,৭৬৭! দেশে মোট আক্রান্ত ১.৩১ লক্ষ মানুষ, মৃত ৩,৮৬৭

তামিলনাড়ু এই মহুর্তে করোনা ভাইরাস আক্রান্তের নিরিখে দেশের মধ্যে দ্বিতীয়স্থানে রয়েছে, মহারাষ্ট্রও একই ইস্যু তুলে ধরেছে। পশ্চিমবঙ্গ ৩০ মে পর্যন্ত ছাড় দেওয়ার অনুরোধ জানিয়েছে।

উদ্ধব ঠাকরে বলেন, মহারাষ্ট্র যখন লকডাউন তুলবে, তা ধাপে ধীপে করা হবে। রাজ্য কেন কোনও প্যাকেজ ঘোষণা করছে না বলে প্রশ্ন তোলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ, সে প্রশ্নের উত্তরে উদ্ধব ঠাকরে বলেন, “আমরা ধীরে ধীরে অর্থনৈতিক কার্যকলাপ শুরু করেছি...প্রথমে ভাইরাস আটকাতে হবে। পরে প্যাকেজ ঘোষণা করা হবে”।

.