This Article is From May 03, 2020

এক কর্মী কোভিড পজিটিভ হতেই সিল করা হল সিআরপিএফের দিল্লি সদর দফতর

পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত লোধি রোডের ওই বিল্ডিংয়ে আর কেউ প্রবেশ করতে পারবেন না বলে জানানো হয়েছে।

এক কর্মী কোভিড পজিটিভ হতেই সিল করা হল সিআরপিএফের দিল্লি সদর দফতর

শনিবার দিল্লিতে ৩৮৪ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

নয়াদিল্লি:

দিল্লিতে সিআরপিএফের সদর দফতর সিল করে দেওয়া হল সেখানকার একজন গাড়ির চালকের শরীরে কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ার পর। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত লোধি রোডের ওই বিল্ডিংয়ে আর কেউ প্রবেশ করতে পারবেন না বলে জানানো হয়েছে। গত শনিবার সিআরপিএফ-এর তরফে জানানো হয়, দিল্লিতে ১২২ জন জওয়ানের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। পূর্ব দিল্লির ময়ূর বিহার ফেজ-৩-তে ৩১তম আধাসেনা ব্যাটেলিয়নের সদস্য ওই জওয়ানরা। এখনও ১০০ জনের পরীক্ষার ফলাফল আসা বাকি রয়েছে। কোভিড পজিটিভ জওয়ানদের  রাজধানীর মান্ডাওয়ালিতে চিকিৎসা করা হচ্ছে।

অধিকাংশ সংক্রমণের খবরই মিলেছে একটি ব্যাটেলিয়ন থেকে। সেই ব্যাটেলিয়নে ১,০০০ সদস্য রয়েছে। বিষয়টিতে উদ্বিগ্ন‌ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। স্বরাষ্ট্র মন্ত্রকের এক সূত্র এমনটাই জানিয়েছে।

কয়েক দিন আগেই নীতি আয়োগের বিল্ডিং সিল করে দেওয়া হয় ৪৮ ঘণ্টার জন্য। সেখানকার এক কর্মী কোভিড পজিটিভ হওয়ার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়। ওই কর্মীর সংস্পর্শে আসা সকলকে কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

একটি টুইট করে নীতি আয়োগের তরফে জানানো হয়েছে, ‘‘নীতি ভবনে কর্মরত এক কর্মী কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। সকাল ৯টায় কর্তৃপক্ষকে একথা জানানো হয়। নীতি আয়োগ স্বাস্থ্য মন্ত্রকের গাইডলাইন অনুযায়ী প্রয়োজনীয় প্রোটোকল অনুসরণ করবে। ভবনটি সিল করে দেওয়া হয়েছে।''

নীতি আয়োগের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ভবনটিতে স্যানিটাইজেশনের কাজ চলছে।

করোনা সংক্রমণের নিরিখে দিল্লি তৃতীয় অবস্থানে রয়েছে। শনিবার সেখানে ৩৮৪ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,১২২।

.