This Article is From Jul 23, 2020

নিজের ইমেজ তৈরিতেই ব্যস্ত প্রধানমন্ত্রী মোদি, তাঁর তাবেদারি করছে বহু সংস্থাও: রাহুল গান্ধি

India China Dispute: "আপনাকে চিনাদের সঙ্গে মানসিক শক্তি দিয়ে মোকাবিলা করতে হবে", ভিডিওতে প্রধানমন্ত্রী মোদিকে এই পরামর্শও দেন এই কংগ্রেস নেতা

নিজের ইমেজ তৈরিতেই ব্যস্ত প্রধানমন্ত্রী মোদি, তাঁর তাবেদারি করছে বহু সংস্থাও: রাহুল গান্ধি

Rahul Gandhi: ফের প্রধানমন্ত্রী মোদির সমালোচনা করলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি (ফাইল চিত্র)

হাইলাইটস

  • ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করলেন রাহুল গান্ধি
  • টুইট করে ভারত-চিন সমস্যার বিষয়ে কথা বললেন তিনি
  • টুইটারে একটি ভিডিও পোস্ট করে প্রধানমন্ত্রীকে কিছু পরামর্শও দেন তিনি
নয়া দিল্লি:

ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণের নিশানা করলেন কংগ্রেসের (Congress) প্রাক্তন সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধি। ভারত-চিন (India China Dispute) সাম্প্রতিক সমস্যা নিয়েই বৃহস্পতিবার টুইটে প্রধানমন্ত্রীর (PM Modi) বিরুদ্ধে তোপ দাগলেন তিনি (Rahul Gandhi)। নিজের বক্তব্যের একটি ভিডিও তৈরি করে টুইটারে শেয়ার করেন তিনি। সনিয়া পুত্র লেখেন, "প্রধানমন্ত্রীর ১০০% মনোযোগ নিজের ইমেজ তৈরির দিকেই রয়েছে। ভারতের বহু সংস্থাও তাঁর তাবেদারি করতে ব্যস্ত। কোনও ব্যক্তির ইমেজ কখনোই জাতীয় দৃষ্টিভঙ্গির বিকল্প হয় না।" এই বিবৃতির পাশাপাশি রাহুল গান্ধি যে ভিডিওটি টুইট করেছেন, সেখানে তিনি চিনের সঙ্গে সীমান্ত সমস্যা মেটাতে চুক্তি করার জন্য পরামর্শ দিয়েছেন। এই ভিডিওতে রাহুল গান্ধি বলেন যে, "আপনাকে চিনাদের সঙ্গে মানসিক শক্তি দিয়ে মোকাবিলা করতে হবে।" রাহুল গান্ধি চিনের সঙ্গে ভারতের বর্তমান সম্পর্কের বিষয়েও প্রধানমন্ত্রীর উদ্দেশে বেশ কয়েকটি প্রশ্ন করেছেন আবার নিজেই তার জবাবও দিয়েছেন।

প্রধানমন্ত্রী একটা মিথ্যা স্ট্রংম্যান ইমেজ বহন করছেন: রাহুল গান্ধি

দেখে নিন রাহুল গান্ধির করা সেই টুইট আর ভিডিও:

২০১৪ থেকে প্রধানমন্ত্রীর অনবরত ভুল দেশকে সার্বিকভাবে দুর্বল করেছে: রাহুল গান্ধি

"ভারতের চিনের সঙ্গে ঠিক কী আচরণ করা উচিত?" এই প্রশ্নটি করে রাহুল গান্ধি নিজেই জবাব দিয়েছেন, "আপনি যদি ওদের মোকাবিলা করার জন্য কঠোর অবস্থানে থাকেন তবেই কেবলমাত্র আপনি এই কাজ করতে পারবেন। আপনি ওদের কাছ থেকে যা চান তা পেতে পারেন এবং এটা সত্যিই পাওয়া যেতে পারে। তবে ওরা যদি আপনার দুর্বলতা ধরে ফেলে তবে মুশকিল হবে। প্রথম জিনিস যেটা তা হল,  আপনি স্পষ্ট অবস্থান না নিলে চিনের মোকাবিলা করতে পারবেন না। এক্ষেত্রে আমি কেবল জাতীয় দৃষ্টিভঙ্গি নিয়ে কথা বলছি না। আমি একটি আন্তর্জাতিক দৃষ্টিকোণ রাখার কথাও বলছি।"

"আমরা বৃহত্তর আকারে চিন্তা করছি না এবংএর ফলে আমরা আমাদের অভ্যন্তরীণ ভারসাম্যকেই নষ্ট করছি। আমরা নিজেদের মধ্যেই লড়াই করছি", একথাও বলেন রাহুল গান্ধি।

.