This Article is From Jul 16, 2018

"অসুস্থ মানসিকতার প্রকাশ", মোদির মন্তব্যের জবাবে বলল কংগ্রেস

আনন্দ শর্মা বলেন, ইতিহাস সম্বন্ধে প্রধানমন্ত্রীর জ্ঞান খুবই অল্প এবং তা ঢাকা দেওয়ার জন্য তিনি এবং তাঁর দল নতুন করে ইতিহাস লেখার জন্য উঠেপড়ে লেগেছেন।

আনন্দ শর্মা বলেন, মোদির ইতিহাস জ্ঞান খুবই অল্প

হাইলাইটস

  • উত্তরপ্রদেশের সমাবেশে মোদি বলেন, কংগ্রেস মুসলিমদের দল
  • একটি উর্দু সংবাদপত্রে রাহুল গান্ধীর মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই দাবি মোদির
  • মোদির দাবি নস্যাৎ করে দিয়ে কংগ্রেস বলে তিনি মিথ্যা আরোপ করছেন
নিউ দিল্লি:

অধুনা, বিতর্কিত মন্তব্য ও ভারতীয় রাজনীতি যেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। এই নিয়ে জলঘোলা হয়ে চলে প্রায়শই। আলটপকা মন্তব্যের রাশ টানার জন্য দল থেকে সতর্কবার্তাও দেওয়া হয় প্রচুর। কিন্তু, ভবি যে ভোলবার নয়! এবারের মন্তব্যটির জন্য অভিযোগের তীর স্বয়ং দেশের প্রধানমন্ত্রীর দিকেই। কংগ্রেস রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করল এই কারণে। মোদি বলেছিলেন, মুসলমানদের দল কংগ্রেস। তার জবাবে কংগ্রেসের পক্ষ থেকে মোদিকে 'অসত্যের পূজারী' থেকে শুরু করে 'অসুস্থ মানসিকতার ব্যক্তি' সহ বেশ কিছু বাছা বাছা বিশেষণে ভরিয়ে দেওয়া হয়। গত শনিবার উত্তরপ্রদেশের আজমগড়ের এক সমাবেশে বেশ কিছু মিডিয়া রিপোর্টের কথা উল্লেখ করে মোদি বলেন, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেছিলেন, তাঁদের দলটি মুসলমানদের। মোদির মন্তব্যের পরপরই তাঁর দিকে তুমুল চোখা চোখা আক্রমণ ধেয়ে আসে কংগ্রেসের তরফ থেকে। 

"প্রধানমন্ত্রী বারবার তাঁর নিজের পদটির সম্মানকে ভূলুণ্ঠিত করছেন। শনিবার তাঁর করা মন্তব্যটির তীব্র বিরোধিতা করছি আমরা। তাঁর এই মন্তব্য থেকে তাঁর অসুস্থ মানসিকতা এবং দুমুখো মনোভাবটিই প্রকাশ পাচ্ছে", বলেন কংগ্রেসের বর্ষীয়ান মুখপাত্র আনন্দ শর্মা।

"ভারতীয় সমাজকে ভাগ করে দিয়ে বিভেদের রাজনীতি করতে চাইছেন ওঁরা। তাঁর এবং তাঁর দলে মূল প্রতিপক্ষ ভারতীয় কংগ্রেস চিরকালই জাতীয়তাবাদী আন্দোলনের সঙ্গে যুক্ত ছিল। স্বাধীনতা আন্দোলনের জন্যও লড়াই করেছে এই দল। তাই, এই দলটিকে কেবলমাত্র মুসলমানদের দল বলে দেগে দেওয়াটা কোনওভাবেই একজন প্রধানমন্ত্রীর পক্ষে শোভা পায় না। তাঁর এই অসুস্থ মানসিকতার মাসুল দিতে হচ্ছে গোটা দেশকে। একজন প্রধানমন্ত্রীর এই মনোভাব গোটা জাতির পক্ষেই অত্যন্ত দুশ্চিন্তার। যে মন্তব্য প্রধানমন্ত্রী করেছেন, তা ঐতিহ্যগতভাবেই অসত্য", বলেন আনন্দ শর্মা। প্রধানমন্ত্রীকে 'অসত্যের পূজারী' বলেও তোপ দাগেন তিনি।

প্রধানমন্ত্রী হিসাবে তিনি নিজের কাজের ওপর ভরসা না করতে পেরে 'অসত্য, অর্ধসত্য এবং মিথ্যার বেসাতি করছেন মোদি' বলেও অভিযোগ করেন আনন্দ শর্মা।

তিনি আরও বলেন, ইতিহাস সম্বন্ধে প্রধানমন্ত্রীর জ্ঞান খুবই অল্প এবং তা ঢাকা দেওয়ার জন্য তিনি এবং তাঁর দল নতুন করে ইতিহাস লেখার জন্য উঠেপড়ে লেগেছেন। আনন্দ শর্মা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মনে রাখা উচিত কংগ্রেসের কয়েকজন সভাপতির নাম হল- মহাত্মা গান্ধী, জওহরলাল নেহরু, লালা লাজপত রাই, সর্দার বল্লভভাই প্যাটেল, মৌলানা আবুল কালাম আজাদ প্রমুখ। যাঁরা শুধু এই জাতীয় দলটিরই নয়। গোটা দেশেরই আদর্শ নেতা ছিলেন।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.