রাজ্যের আইন শৃঙ্খলা অত্যন্ত খারাপ, রাষ্ট্রপতি শাসন জারির দাবি: কংগ্রেস

লোকসভার কংগ্রেস নেতা Adhir Ranjan Chaudhary বলেন যে পশ্চিমবঙ্গে আইন শৃঙ্খলা পরিস্থিতি খুব খারাপ অবস্থায় এসে দাঁড়িয়েছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাজ্যের আইন শৃঙ্খলা অত্যন্ত খারাপ, রাষ্ট্রপতি শাসন জারির দাবি: কংগ্রেস

লোকসভার কংগ্রেসকে নেতৃত্ব দেন Adhir Ranjan Chaudhary


নয়া দিল্লি: 

হাইলাইটস

  1. লোকসভায় কংগ্রেসের হয়ে নেতৃত্ব দেন অধীররঞ্জন চৌধুরী
  2. পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ করেন
  3. বিজেপ-তৃণমূলের আপোষের অভিযোগও করেন তিনি

লোকসভায় কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chaudhary) অভিযোগ করেন যে পশ্চিমবঙ্গে আইন শৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত খারাপ হয়ে গেছে। যদি কেন্দ্রীয় সরকার চায়, তবে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করতে পারে তাঁরা। পাশাপাশি ওই কংগ্রেস (Congress) নেতা আরও অভিযোগ করেন যে বিজেপি রাজ্যে রাষ্ট্রপতির শাসন আরোপের দাবি করলেও, দিল্লিতে তাঁরা তৃণমূলের সঙ্গে সদভাব বজায় রেখে চলেছে। যদিও কংগ্রেস নেতার এই বিবৃতিতে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করতে পারে তৃণমূল কংগ্রেস, কেননা গত লোকসভা নির্বাচনে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস, দুই দলের মধ্যে কোনও চুক্তি না হলেও, দুটি দলই সংসদে অনেক নীতিগত বিষয়ে একমত হয়েছে। এখন দেখার বিষয়টি তৃণমূল কংগ্রেস (TMC) অধীর রঞ্জন চৌধুরীর বক্তব্যে কী প্রতিক্রিয়া দেয়।

বাংলার পরিস্থিতি জানাতে স্বরাষ্ট্রমন্ত্রী, রাষ্ট্রপতির কাছে সময় চাইল বিজেপি

তাৎপর্যপূর্ণভাবে, পশ্চিমবঙ্গে রাজনৈতিক নেতাকর্মীদের হত্যার খবর প্রতি নিয়ত খবরের শিরোনামে উঠে আসছে । সম্প্রতি মুর্শিদাবাদে বাড়ির ভিতরে ঢুকে আট বছরের শিশু সহ প্রাথমিক শিক্ষক ও তাঁর গর্ভবতী স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় শিউরে ওঠে বাংলা! মঙ্গলবার জিয়াগঞ্জে রক্তে ভেসে যাওয়া অবস্থায় বাড়ির ভিতর থেকে উদ্ধার করা হয় ৩৫ বছর বয়সী স্কুল শিক্ষক বন্ধু প্রকাশ পাল (Bandhu Prakash Pal), তাঁর স্ত্রী বিউটি (৩০) ও ছেলে অঙ্গনের লাশ।

‘‘গত ৪ দিনে ৮ জনের মৃত্যু'': পুরোহিতের মৃত্যুকে কেন্দ্র করে বিজেপির আক্রমণ

বিজেপি এবং দলের আদর্শ বিষয়ক পরামর্শদাতা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) জুড়ে যায় এই ঘটনায়। আরএসএসের দাবি, বন্ধু পাল একজন আরএসএস কর্মী (RSS worker) ছিলেন। বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র নৃশংসভাবে খুন করা পরিবারের সদস্যদের মৃতদেহের একটি ভিডিও টুইট করে নিন্দা করে লেখেন, "পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের এই ঘটনা আমার বিবেককে নাড়া দিয়েছে ... আরএসএসের একজন কর্মী বন্ধু প্রকাশ পাল, তাঁর আট মাসের গর্ভবতী স্ত্রী এবং তাঁর ছেলেকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল ... উদার পন্থীদের কাছ থেকে একটি শব্দও পাওয়া গেল না এই ঘটনার পরিপ্রেক্ষিতে... ৫৯ জন উদারপন্থীরা একটি চিঠিও লিখলেন না মমতা বন্দ্যোপাধ্যায়কে ... এই ধরণের ঘটনা আমায় ভীষণ ভাবে ক্ষুব্ধ করেছে" ।

দেখুন ভিডিও:



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................