#MeToo -এর জের! AIB থেকে পদত্যাগ করলেন তন্ময় ভাটও

দুই সিনিয়র অংশীদারের পদত্যাগ বিষয়ে এআইবি বলে, "সত্যিই আমরা জানি না এআইবির ভবিষ্যতের জন্য কী অপেক্ষা করে আছে।"

#MeToo -এর জের!  AIB থেকে পদত্যাগ করলেন তন্ময় ভাটও

AIB এর সিইও তন্ময় ভাট পদত্যাগ করছেন

নিউ দিল্লি:

এআইবি থেকে সরে যাচ্ছেন তন্ময় ভাট। গত সপ্তাহ থেকেই #MeToo আন্দোলন বলিউড তথা বিনোদন জগতের অনেক মানুষের মুখোশ খুলে ফেলছে। কমেডি শো এআইবি জানিয়েছে, গত সপ্তাহেই ইউটিউবার প্রাক্তন এআইবি সদস্য উৎসব চক্রবর্তীর বিরুদ্ধে একাধিক মহিলাকে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। তন্ময় ভাটের বিরুদ্ধেও অভিযোগ উঠছে সব জেনেও উৎসবকে সাহায্য করেন তিনি। সোশ্যাল মিডিয়াতে যৌন হয়রানির অভিযোগের মুখোমুখি হয়েছেন আরেক প্রতিষ্ঠাতা সদস্য গুরসিমরান খাম্বা। তিনিও এই দল ছেড়ে দেবেন বলে জানিয়েছে ওই সংস্থা।

এক বিবৃতিতে এআইবি জানিয়েছে, "আমরা এআইবির সদস্যদের বিরুদ্ধে অভিযোগগুলি সম্পর্কে সোশ্যাল মিডিয়াতে নিরবিচ্ছিন্ন নজরদারি রাখছি এবং আমাদের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তন্ময় ভাটের বিরুদ্ধে অভিযোগ উঠেছে উৎসবকে সহযোগিতা করার, আমরা তন্ময়ের ভূমিকা উপেক্ষা করতে পারি না।"

দলটি ব্যাখ্যা করেছে যে, তন্ময় এআইবিতে কোনওভাবে আর যুক্ত থাকবেন না।

দলটি আগে একটি বিবৃতিতে স্বীকার করেছিল যে, তন্ময় ভাট উত্সবের বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পর্কে জানতেন এবং তাঁর মুখোমুখিও হন কিন্তু পদক্ষেপ নিতে ব্যর্থ হন।

t4jrngj8

কমেডিয়ান উত্সব চক্রবর্তীকে যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত করা হয়েছে

 

কিন্তু না তো তন্ময় ভাট, না তো AIB উৎসবের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে। তন্ময় জানিয়েছেন, “আমার তখনই যোগাযোগ বন্ধ করা উচিত ছিল, এবং আমি তা করি নি, এটা আমার দোষ। আমি দুঃখিত। আমার দৃঢ় পদক্ষেপ নেওয়া উচিৎ ছিল।"

গুরসিমরান খাম্বা প্রসঙ্গে এআইবি জানায়, ব্যক্তিগত বিষয় নিয়ে অভিযোগ করা হয়েছে। "তবে, একটি প্রতিষ্ঠান হিসাবে, আমরা বিশ্বাস করি আমাদের আরো স্বচ্ছতা প্রয়োজন। যতক্ষণ না পুরো বিষয়টি জানা যাচ্ছে ততক্ষণ অনির্দিষ্টকালীন ছুটিতে থাকছে গুরসিমরান খাম্বা।"

টুইটারে উত্সব চক্রবর্তীর বিরুদ্ধে ওঠা অভিযোগ বিষয়ে এআইবিকে ক্ষমা চেয়ে একাধিক বিবৃতি দিয়েছে। দুই সিনিয়র অংশীদারের পদত্যাগ বিষয়ে এআইবি বলে, "সত্যিই আমরা জানি না এআইবির ভবিষ্যতের জন্য কী অপেক্ষা করে আছে।"

এআইবি'র কর্মসংস্কৃতি, সংবেদনশীলতা, শ্রদ্ধাশীলতা এবং ন্যায় ফিরিয়ে আনতে বিশেষজ্ঞদের সাথে আলোচনা করছে এই সংস্থাটি।

Listen to the latest songs, only on JioSaavn.com