This Article is From Sep 11, 2019

বিজেপির সিইএসসি অভিযান ঘিরে রণক্ষেত্র সেন্ট্রাল অ্যাভিনিউ, বিজেপি-পুলিশ সংঘর্ষ

বিদ্যুতের মাসুল কমানোর দাবিতে বিজেপির (BJP) যুব মোর্চার (BJP Yuva Morcha) সিইএসসি (CESC) অভিযানকে ঘিরে অগ্নিগর্ভ সেন্ট্রাল অ্যাভিনিউ।

বিজেপির সিইএসসি অভিযান ঘিরে রণক্ষেত্র সেন্ট্রাল অ্যাভিনিউ, বিজেপি-পুলিশ সংঘর্ষ

বিজেপির যুব মোর্চার সিইএসসি অভিযানকে ঘিরে অগ্নিগর্ভ সেন্ট্রাল অ্যাভিনিউ।

বিদ্যুতের মাসুল কমানোর দাবিতে বিজেপির (BJP) যুব মোর্চার (BJP Yuva Morcha) সিইএসসি (CESC) অভিযানকে ঘিরে অগ্নিগর্ভ সেন্ট্রাল অ্যাভিনিউ। পুলিশ ওই মিছিল আটকালে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয় মিছিল থেকে। বহু পুলিশ কর্মী আহত হন। এরপর মিছিল লক্ষ্য করে লাঠি চালায় পুলিশ। মিছিল রুখতে প্রয়োগ করা হয় জলকামান। ফাটানো হয় কাঁদানে গ্যাসের সেল। অন্তত ৫০ জন বিজেপি সমর্থক আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। এদিন বিদ্যুতের মাসুল কমানোর দাবিতে ওই মিছিল পুলিশ রোখার চেষ্টা করতেই শুরু হয় ধ্বস্তাধ্বস্তি। 

এদিন মিছিল এসপ্ল্যানেডের সিইএসসি ভবনের দিকে যাচ্ছিল। কিন্তু তা সেন্ট্রাল অ্যাভিনিউয়ে পৌঁছলে ব্যারিকেড গড়ে তোলে পুলিশ। বিজেপি কর্মীরা ব্যারিকেড অতিক্রম করতে চাইলে জলকামান চালানো হয়। ফাটানো হয় কাঁদানে গ্যাসের সেল। শুরু হয় সংঘর্ষ।

এক বিজেপি কর্মীর মাথা ফেটে যায় বলে জানা গিয়েছে। আহত হয়েছেন‌ বেশ কয়েক জন পুলিশ কর্মীও।

রাজ্য বিজেপির তরফে ওই মিছিলে যুব মোর্চার সভাপতি দেবজিৎ সরকার উপস্থিত ছিলেন। ছিলেন হুগলির বিজেপি সাংসদ ল‌কেট চট্টোপাধ্যায়। রাজ্য বিজেপির অন্যতম দুই সাধারণ সম্পাদক সায়ন্তন বসু এবং রাজু বন্দ্যোপাধ্যায়ও মিছিলে ছিলেন।

বিদ্যুতের মাসুল কমানোর দাবির পাশপাশি বিজেপি কিছুদিন ধরেই অভিযোগ জানিয়েছে, মিটার রিডিংয়ে কারচুপির। এই নিয়েই বিজেপির এদিনের মিছিল।

পুলিশের দাবি, মিছিলে লাঠিচার্জ করা হয়নি।

দেখুন বিশেষ বিশেষ কিছু খবর:

.