This Article is From Mar 12, 2019

মাসুদ প্রসঙ্গে বিজেপিকে বিঁধতে দোভালের পুরনো সাক্ষাৎকারকে হাতিয়ার করল কংগ্রেস

জইশ-ই- মহম্মদের প্রধান মাসুদ আজাহারকে  পাকিস্তানে ফেরত পাঠান প্রসঙ্গে  আগেই  বিজেপির দিকে  অভিযোগের আঙুল তুলেছে কংগ্রেস।

মাসুদ প্রসঙ্গে  বিজেপিকে বিঁধতে দোভালের পুরনো সাক্ষাৎকারকে হাতিয়ার করল কংগ্রেস

মাসুদ প্রসঙ্গে অজিত দোভালের বক্তব্যকে হাতিয়ার করল কংগ্রেস

হাইলাইটস

  • মাসুদ আজাহারকে পাকিস্তান ফেরত পাঠানো নিয়ে বিজেপিকে বিঁধল কংগ্রেস
  • আক্রমণ করতে অজিত দোভালের সাক্ষাৎকারকে হাতিয়ার করল কংগ্রেস
  • ১৯৯৮ সালে কান্দাহার কাণ্ডের পর মাসুদকে ছাড়তে হয় ভারতকে
নিউ দিল্লি:

জইশ-ই- মহম্মদের (Jaish-E- Mohammad) প্রধান মাসুদ আজাহারকে (Masood Azahar) পাকিস্তানে ফেরত পাঠান প্রসঙ্গে  আগেই  বিজেপির দিকে  অভিযোগের আঙুল তুলেছে কংগ্রেস। সভাপতি রাহুল গান্ধী একটি সভা  থেকে  এ নিয়ে সরব  হয়েছেন। এবার এ প্রসঙ্গে  জাতীয় নিরাপত্তা উপদেষ্টা  অজিত দোভালের একটি পুরনো  সাক্ষাৎকারকে হাতিয়ার করল কংগ্রেস। তাদের দাবি ২০১০ সালের ওই সাক্ষাৎকারে দোভাল  ১৯৯৮ সালের কান্দাহার কাণ্ডে মাসুদকে ছাড়ার প্রসঙ্গে তৎকালীন বিজেপি সরকারের সমালোচনা করেন। কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, অজিত দোভাল বলেছেন মাসুদকে ছেড়ে দেওয়া  একটি রাজনৈতিক সিদ্ধান্ত ছিল।

Google Doodle World Wide Web's 30th Birthday: ‘WWW' তিনটি অক্ষর যা বদলে দিয়েছে জীবন

এর আগে  রাহুল বলেন, দেশের মানুষকে আপনি (প্রধানমন্ত্রী ) বলুন আপনাদের সরকারই মাসুদ আজাহারকে মুক্তি দিয়েছিল।  উত্তর কর্নাটকের একটি সভা থেকে কান্দাহার বিমান অপহরণ কাণ্ডের কথা  তুলে  ধরেন। তিনি বলেন, দেশের মানুষকে  প্রধানমন্ত্রী জানান কারা  মাসুদ আজাহারকে পাকিস্তানে পাঠানোর ব্যবস্থা করেছিল? আমি মোদীজির কাছে জানতে চাই পুলওয়ামায়  সিআরপিএফ জওয়ানদের কারা  হত্যা করল? জইশ-ই মহম্মদের প্রধানের নাম কী? তার নাম মাসুদ আজাহার। .

এই মাসুদকে  ১৯৯৯ সালের কান্দাহার বিমান অপহরণ কাণ্ডে বিজেপি সরকার মুক্তি দিয়েছিল। এ ব্যাপারে  আপনি কোনও কথা  বলছেন না কেন? কেন বলছেন না  বিজেপি-ই মাসুদকে  পাকিস্তানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে দিয়েছিল! মোদীজি  আমরা আপনার মতো নই। আমরা সন্ত্রাসবাদের সামনে নতি স্বীকার করি না।  দেশের মানুষের কাছে সত্যটা তুলে ধরুন।      

.