This Article is From May 23, 2018

প্রথম মহিলা ডিরেক্টর পেল সিআইএ, "বিশেষ গুরুত্বপূর্ণ ব্যক্তি", বললেন ট্রাম্প

যিনি বর্তমানে ট্রম্পের সেক্রেটারি অব স্টেট

প্রথম মহিলা ডিরেক্টর পেল সিআইএ,

There were reservations about Gna Haspel over past involvement in torture of terror suspects.

ওয়াসিংটন, আমেরিকা: বর্ষীয়ান সিআইএ অফিসার জিনা হাস্পেল এই সংস্থার প্রথম মহিলা ডিরেক্টর হিসাবে সোমবার শপথগ্রহণ করলেন।
61 বছর বয়সী রাশিয়া বিশেষজ্ঞ হাস্পেল, যিনি তাঁর গোটা কেরিয়ারটি নিয়োজিত করেছিলেন সেন্ট্রাল ইনটেলিজেন্স এজেন্সির গোপন পরিষেবার কাজে, দায়িত্ব নিলেন মাইক পম্পেও’র স্থানে। যিনি বর্তমানে ট্রম্পের সেক্রেটারি অব স্টেট।
গত সপ্তাহেই সেনেটে 54-45 ভোটে হাস্পেলের সিআইএ’র নতুন ডিরেক্টর পদে স্থলাভিষিক্ত হওয়ার ব্যাপারটি পাকা হয়ে যায়। যদিও, 9/11 পরবর্তী সময়ে তাঁর অত্যাচারের অতীত ইতিহাস মাথায় রেখে কোনও কোনও সাংসদ তাঁকে ভোট দিতে দ্বিধাগ্রস্থ ছিলেন।
“আমি সেইসব নায়িকাদের কাঁধে মাথা রেখে দাঁড়িয়ে আছি, যাঁরা কখনও কোনওরকম প্রশংসা পাওয়ার জন্য বা জনসাধারণের স্বীকৃতি পাওয়ার জন্য কাজ করেননি। নিজেদের কাজ নিজেরা চুপচাপ করে গিয়ে পরবর্তী প্রজন্মের কাছে নিজেদের দৃষ্টান্ত হিসাবে প্রতিষ্ঠা করেছেন”। উপ-রাষ্ট্রপতি মাইক পেন্স এবং রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে পাশে নিয়ে শপথ গ্রহণ করার পর এই কথা বলেন তিনি।
“আমি আপনাদের সামনে আজ এখানে দাঁড়িয়ে থাকতে পারতাম না, যদি না অসামান্য সাহস এবং উৎসর্গীকরণের উদাহরণ রাখতেন আমার আগের প্রজন্ম”, ভার্জিনিয়ায় সিআইএর হেড কোয়ার্টারে আজ এই কথা বলেন তিনি।
“আমি তাঁদের কাছে প্রবলভাবে ঋণী এবং তাঁদের জুতোতে পা গলাতে পেরে অসম্বব গর্বিত। যেখানে তাঁরা শেষ করেছিলেন, আমি সেখান থেকেই আমার কাজকে এগিয়ে নিয়ে যেতে চাই”।
“আমি চাই আমাদের বর্তমান সিআইএর টিমটি পরবর্তী প্রজন্মের কাছে উদাহরণ হয়ে উঠুক। এবং এমনভাবে কাজ করুক, যাতে, আমাদের পরবর্তী প্রজন্মের অফিসাররা যেন আমাদের এই টিমটিকে তাঁদের মেন্টর হিসাবে গ্রহণ করতে পারেন”। বলেন তিনি।
 

.