This Article is From May 01, 2020

সন্ধ্যা ৬টায় সাংবাদিক সম্মেলন করবেন চিফ অফ ডিফেন্স স্টাফ এবং তিন সেনাপ্রধান

চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত ও তিন শাখার সেনাপ্রধান শুক্রবার সন্ধ্যা ৬টায় একটি সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখবেন।

সন্ধ্যা ৬টায় সাংবাদিক সম্মেলন করবেন চিফ অফ ডিফেন্স স্টাফ এবং তিন সেনাপ্রধান

দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত।

নয়াদিল্লি:

চিফ অফ ডিফেন্স স্টাফ (Chief Of Defence Staff) জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat) ও তিন শাখার সেনাপ্রধান শুক্রবার সন্ধ্যায় একটি সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখবেন। সাংবাদিক সম্মেলন সন্ধ্যা ৬টায় শুরু হওয়ার কথা। দেশব্যাপী লকডাউনের পরিপ্রেক্ষিতে এই সাংবাদিক সম্মেলন হতে চলেছে। এই প্রথম সরকার সৃষ্ট নতুন পদ চিফ অফ ডিফেন্স স্টাফ এবং তিন শাখার সেনাপ্রধানকে একসঙ্গে সাংবাদিক সম্মেলনে কথা বলতে দেখা যাবে।

গত সপ্তাহে, জেনারেল রাওয়াত জানিয়েছিলেন, কোভিড-১৯ সংক্রমণের এই পরিস্থিতিতে সেনাকে সম্ভাব্য সমস্ত পথে সরকার ও জনতাকে সহায়তা করতে হবে। তিনি আরও বলেন, ‘নিয়মানুবর্তিতা ও ধৈর্য' সেনাকে সাহায্য করেছে করোনা সংক্রমণ রুখতে। তিনি জানান, সেনার মধ্যে করোনা খুব সামান্য প্রকোপ ছড়াতে পেরেছে।

চিনের পথ আটকানোর পাশাপাশি বড় চমকের পরিকল্পনা মোদি সরকারের

২৫ মার্চের পর থেকে দেশ লকডাউনে রয়েছে গত ৬ সপ্তাহ ধরে। সোমবার থেকে বহু জেলায় লকডাউন শিথিল করার কথা বলা হচ্ছে। তবে ‘রেড জোন'-এর ক্ষেত্রে নয়। এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গত ১৫ দিনে দেশের করোনা ভাইরাস হটস্পটের সংখ্যা ২৩ শতাংশ কমেছে বলে শুক্রবার কেন্দ্রীয় সরকার জানিয়েছে। ১৫ এপ্রিল যেখানে হটস্পট ছিল ১৭০, সেখান‌ে ৩০ এপ্রিল তা কমে দাঁড়িয়েছে ১৩০।

দেশের সাতটি বড় শহর ‘রেড জোন' হয়ে রয়েছে। এর মধ্যে রয়েছে রাজধানী দিল্লিও। মুম্বই ও দিল্লিতে সংক্রমণ ১০,০০০ ছাড়িয়েছে।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩৫,০০০ ছাড়িয়েছে। মারা গিয়েছেন ১,১৪৭ জন। 

.