This Article is From Jan 31, 2019

প্রথমবার সংসদের সেন্ট্রাল হলের প্রথম সারিতে বসলেন রাহুল

সংসদের সেন্ট্রাল হলের প্রথম সারিতে এই প্রথমবার বসলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের পাশে বসে বাজেট আধিবেশনের শুরুতে দেওয়া  রাষ্ট্রপতির ভাষণ শুনলেন।

প্রথমবার সংসদের সেন্ট্রাল হলের প্রথম সারিতে বসলেন রাহুল

মনমোহন সিং ছাড়াও ছিলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে।

হাইলাইটস

  • সেন্ট্রাল হলের প্রথম সারিতে এই প্রথমবার বসলেন কংগ্রেস সভাপতি
  • মনমোহন সিংয়ের পাশে বসে বাজেট আধিবেশনের রাষ্ট্রপতির ভাষণ শুনলেন
  • রাহুলের পাশে মনমোহন সিং ছাড়াও ছিলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা
নিউ দিল্লি:

সংসদের সেন্ট্রাল হলের  প্রথম সারিতে এই প্রথমবার  বসলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের পাশে বসে বাজেট আধিবেশনের শুরুতে  দেওয়া  রাষ্ট্রপতির ভাষণ শুনলেন। রাহুলের পাশে মনমোহন সিং ছাড়াও ছিলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা  ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এখনও গোয়ায় আছেন বলে  এদিন  সংসদে থাকতে  পারেননি। চিরকালই  সংসদে হাজির থাকেন সোনিয়া। কিন্তু শারীরিক সমস্যার জন্য তাঁকে দিল্লির বাইরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। দিল্লিতে দূষণ মারাত্মক আকার ধারণ করায় চিকিৎসকরা এমন কথা বলেছেন বলে মনে করা হচ্ছে।

রাজস্থানের নির্বাচনে জিতল কংগ্রেস, আসনসংখ্যা হল ১০০, হরিয়ানাতে বিজেপি-র জয়লাভ

রাহুলও মায়ের সঙ্গেই ছিলেন। সেখানে কংগ্রেসি রাজনীতিতে  হাতেখড়ি হতে  চলা প্রিয়াঙ্কা গান্ধীও উপস্থিত ছিলেন। আগামী কাল দিল্লি ফিরবেন প্রিয়াঙ্কা। তাঁর পর দায়িত্ব নিতে পারেন তিনি। এর মাঝে  কুম্ভমেলায় যাওয়ার কথাও রয়েছে  তাঁর।       

নমো'র চলে যাওয়ার সময় হয়েছে, বেকারত্ব নিয়ে রিপোর্ট প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

গোয়ায়  গিয়ে মুখ্যমন্ত্রী  মনোহর পারিকরের সঙ্গে দেখা করেন রাহুল। এমনিতেই রাফাল যুদ্ধ বিমান কেনা  নিয়ে দুর্নীতির অভিযোগের সঙ্গে পারিকরকে জুড়ে  দিয়েছেন রাহুল। কয়েক মাস আগে একটি অডিও টেপ প্রকাশ্যে এনে তাঁর দাবি ছিল রাফাল চুক্তির তথ্য গোয়ার মুখ্যমন্ত্রীর কাছে আছে। তিনি আগে প্রতিরক্ষামন্ত্রী  ছিলেন। এরপর সাম্প্রতিক বৈঠকের পর রাহুল বলেন পারকির তাঁকে বলেছেন ৩৬টি যুদ্ধ বিমান কেনার ব্যাপারে তাঁর কোনও ভূমিকা ছিল না। এই বক্তব্য প্রকাশ্যে আসতেই পারিকর পাল্টা আক্রমণ করেন কংগ্রেস সভাপতিকে।   

 

.