This Article is From Mar 22, 2019

গান্ধীনগরে আডবানির জায়গায় প্রার্থী হচ্ছেন অমিত শাহ

BJP'S First Candidate List For Lok Sabha Elections 2019: 2014 লোকসভা নির্বাচনে গান্ধীনগরে এলকে আডবানিকে(LK Advani) প্রার্থী করেছিল বিজেপি।

গান্ধীনগরে আডবানির জায়গায় প্রার্থী হচ্ছেন অমিত শাহ

2014 লোকসভা নির্বাচনে প্রতিন্দ্বীতা করেন নি অমিত শাহ।

নিউ দিল্লি:

গুজরাটের রাজধানী গান্ধীনগর থেকে এবার লোকসভা নির্বাচনে প্রতিন্দ্বীতা করবেন বিজেপি সভাপতি অমিত শাহ(Amit Shah), বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলনে দলের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে একথা জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জেপি নাড্ডা(JP Nadda)। 2014 লোকসভা নির্বাচনে গান্ধীনগরে এলকে আডবানিকে প্রার্থী করেছিল বিজেপি।চার লক্ষ ভোটের ব্যবধানে কংগ্রেসের নিকটতম প্রতিদ্বন্দ্বীকে হারিয়েছিলেন এই বর্ষীয়ান নেতা (LK Advani)।

প্রথম দফার প্রার্থী তালিকায় নাম নেই আডবানির(LK Advani)।

বারাণসী কেন্দ্র থেকে লড়বেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ২০১৪ লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে জয়ী হন তিনি।ওড়িশার পুরী কেন্দ্র থেকে নরেন্দ্র মোদী লড়বেন বলে জল্পনা ছড়ায়।লখনউ থেকে প্রতিদ্বন্দ্বীতা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, নাগপুর থেকে লড়বেন সড়ক পরিবহনমন্ত্রী নীতিন গড়করি।

আমেঠি কেন্দ্রে রাহুল গান্ধীর বিরুদ্ধে আবারও স্মৃতি ইরানিকে প্রার্থী করেছে বিজেপি।2014 লোকসভা নির্বাচনে স্মৃতি ইরানিকে ১ লাখেরও বেশী ভোটের ব্যবধানে হারিয়েছিলেন রাহুল গান্ধী,তবে দলের বিশ্বাস, সেখানে তাৎপর্যপূর্ণভাবে নিজের ভীত তৈরি করেছেন স্মৃতি ইরানি।

পূর্ব অরুণাচলপ্রদেশ থেকে লড়বেন কেন্দ্রীয়মন্ত্রী কিরেণ রিজিজু।

প্রথম দফায় ২০ রাজ্যের মোট ১৮৪ জন প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি।

11 এপ্রিল থেকে সাত দফায় লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ হবে।23 মে প্রকাশ হবে ফলাফল।

.