"করোনা সতর্কতায় অযোধ্যা অনুষ্ঠানের ভিড় থেকে দূরে থাকবো": উমা ভারতী

Uma Bharti: অযোধ্যায় "ভূমি পুজো" চলাকালীন তিনি সরযূ নদীর তীরে অন্য একটি জায়গায় থাকবেন বলেও জানিয়েছেন গেরুয়া দলের ওই ডাকসাইটে নেত্রী

Ram temple: অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানে সকলের সঙ্গে উপস্থিত থাকছেন না উমা ভারতী

হাইলাইটস

  • করোনা সংক্রমণ থেকে সতর্ক থাকতে চান উমা ভারতী
  • অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানে থাকবেন না তিনি
  • সোমবারই টুইট করে জানিয়ে দেন ওই বিজেপি নেত্রী
নয়া দিল্লি:

রাম মন্দির আন্দোলনের সঙ্গে ওতোপ্রোতোভাবে জড়িয়ে ছিলেন বিজেপির প্রবীণ নেত্রী উমা ভারতী, সেই তিনিই (Uma Bharti) অযোধ্যায় ওই ঐতিহাসিক রাম মন্দিরের (Ram temple) ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় উপস্থিত থাকবেন না। সোমবার টুইট করে তিনি জানান যে, করোনা ভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে আগাম সতর্কতা হিসাবে তিনি বুধবার অযোধ্যায় (Ayodhya) আয়োজিত মূল অনুষ্ঠানটি এড়িয়ে যাবেন। তবে ভিড়ভাট্টা কমলে এবং প্রধানমন্ত্রী মোদি সহ বিশিষ্টরা চলে যাওয়ার পর তিনি মন্দির এলাকা পরিদর্শন করবেন। সোমবার সকালে টুইট করে উমা ভারতী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা আক্রান্তের খবরে উদ্বেগ প্রকাশ করেন। এই পরিস্থিতিতে অযোধ্যায় আয়োজিত এই অনুষ্ঠানে অংশ নিতে চলা বিশিষ্টদের স্বাস্থ্যের কথা ভেবেও উদ্বিগ্ন বোধ করেন তিনি। উমা লেখেন, "আমি যখন অমিত শাহ এবং অন্যান্য বেশ কয়েকজন বিজেপি নেতাদের করোনা পজিটিভ হিসাবে ধরা পড়ার খবর শুনি তখনই আমি অযোধ্যায় আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষত প্রধানমন্ত্রী মোদিকে নিয়ে চিন্তিত হয়ে পড়ি।" 

করোনা আক্রান্ত অমিত শাহ, দ্রত আরোগ্য কামনা করলেন মুখ্যমন্ত্রী

উমা ভারতী জানিয়েছেন যে তিনি ট্রেনে করেই ভোপাল থেকে উত্তরপ্রদেশে যাবেন। তবে করোনা সতর্কতা হিসাবে তিনি মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অন্যান্য বিশিষ্টদের "রক্ষা" করার জন্য অযোধ্যার মূল অনুষ্ঠানে তিনি সামিল না হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ও তাঁর মেয়ে দুজনেই করোনা পজিটিভ

"ভূমি পুজো" চলাকালীন তিনি সরযূ নদীর তীরে অন্য একটি জায়গায় থাকবেন বলেও জানিয়েছেন গেরুয়া দলের ওই ডাকসাইটে নেত্রী।

"আমি আজ (সোমবার) সন্ধ্যায় ভোপাল ছেড়ে যাব এবং কাল (মঙ্গলবার) সন্ধ্যাবেলায় অযোধ্যা পৌঁছাবো। এই সময়ের মধ্যে আমার শরীরেও করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থাকতে পারে। এই পরিস্থিতিতে আমি প্রধানমন্ত্রী মোদি এবং অন্য বিশিষ্টদের সুরক্ষার স্বার্থেই তাঁরা যে জায়গায় উপস্থিত থাকবেন সেখান থেকে দূরে থাকবো। সবাই সেখান থেকে চলে যাওয়ার পরেই আমি মন্দির চত্বরে যাবো", টুইট করে জানান মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

উমা ভারতী নিজেই রাম মন্দিরের অনুষ্ঠানের সঙ্গে যুক্ত উর্ধ্বতন কর্মকর্তাদের এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে জানিয়ে দেন যে, তাঁকে যেন অতিথিদের তালিকায় না রাখা হয়।