This Article is From Mar 10, 2019

সব্যসাচী দত্তের বাড়িতে ২ ঘণ্টার বৈঠকে মুকুল রায়! দলবদলের সম্ভাবনা বিধাননগরের মেয়রের?

তৃণমূল কংগ্রেসের এই নেতার সঙ্গে নির্বাচনের আগে আগে বিজেপির নেতার বৈঠক কি সব্যসাচীর দলবদলের ধারনাকেই জোরদার করছে আরও, প্রশ্ন রাজনৈতিক মহলে। যদিও মুকুল রায় এবং সব্যসাচী দত্ত দু’জনেই এই গুজব উড়িয়ে দিয়ে জানিয়েছেন কেবল সৌজন্য সাক্ষাৎই লক্ষ্য ছিল তাঁদের।

সব্যসাচী দত্তের বাড়িতে ২ ঘণ্টার বৈঠকে মুকুল রায়! দলবদলের সম্ভাবনা বিধাননগরের মেয়রের?

সব্যসাচীর বাড়িতে দু'ঘণ্টা ধরে বৈঠক করেন মুকুল রায়

কলকাতা:

ভোটের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। এরই মধ্যে শুক্রবার বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তের (Bidhannagar mayor Sabyasachi Dutta) সঙ্গে তাঁর বাসভবনে সাক্ষাৎ করলেন বিজেপি নেতা মুকুল রায় (BJP leader Mukul Roy)। শুক্রবার তৃণমূল কংগ্রেসের এই নেতার সঙ্গে নির্বাচনের আগে আগে বিজেপির নেতার বৈঠক কি সব্যসাচীর দলবদলের ধারনাকেই জোরদার করছে আরও, প্রশ্ন রাজনৈতিক মহলে। যদিও মুকুল রায় এবং সব্যসাচী দত্ত দু'জনেই এই গুজব উড়িয়ে দিয়ে জানিয়েছেন কেবল সৌজন্য সাক্ষাৎই লক্ষ্য ছিল তাঁদের।

এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মতপার্থক্য হওয়ায় তৃণমূল কংগ্রেসের প্রাক্তন নেতা মুকুল রায় ২০১৭ সালে দল ছেড়ে বিজেপিতে যোগ দেন। শুক্রবার মুকুল রায় সব্যসাচী দত্তের বাসভবনে যান এবং দুই ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন। 

"সেনাবাহিনীকে নির্বাচনী প্রচারের বাইরে রাখুন", রাজনৈতিক দলগুলিকে জানাল কমিশন

রাজারাহাট নিউটাউনের নেতা সব্যসাচী দত্ত তৃণমূলে থাকাকালীন মুকুল রায়ের ঘনিষ্ঠদের মধ্যেই ছিলেন। তবে দলের মধ্যে মুকুল রায়ের অবস্থান নিয়ে দোলাচল তৈরি হলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলেই রয়ে গিয়েছেন সব্যসাচী।

সংবাদ সংস্থাকে মুকুল বলেন, “সব্যসাচী আমার ছোট ভাইয়ের মতো। ওর পরিবারের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। আমি ওর খবর নিতেই এসেছিলাম।” মুকুলের সুরেই সব্যসাচী জানান, শরীর স্বাস্থ্য সম্বন্ধে খোঁজ খবর নিতেই মুকুল রায় গিয়েছিলেন তাঁর বাসভবনে। 

ভোটের আগেই হতে চলেছে আরেকটা পুলওয়ামা আক্রমণ; রাজ ঠাকরে

তবে তৃণমূল সূত্রের খবর, এই ঘনিষ্ঠতা নজরে রাখছেন তাঁরা। উত্তর ২৪ পরগনার দমদম ও বারাসত লোকসভা আসনগুলিতে সব্যসাচী দত্তের বেশ প্রভাব রয়েছে। বিধানানগর পৌরনিগম (Bidhannagar Municipal Corporation) হ'ল স্থানীয় প্রশাসনিক সংস্থা যা সল্টলেক এবং নিউটাউন স্যাটেলাইট শহরগুলির নাগরিক সুযোগ সুবিধার বিষয়টি দেখে।

গত দুই মাসে বিষ্ণুপুরের লোকসভা নেতা সৌমিত্র খানসহ বিভিন্ন তৃণমূল নেতারা বিজেপিতে যোগ দিয়েছেন। তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব অবশ্য সাধারণ নির্বাচনের আগে বিজেপিতে যোগদানের সম্ভাবনা রয়েছে এমন অসন্তুষ্ট তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগ করছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)