‘‘পচা আলুই কিন্তু লিড দিয়েছে’’: সুজিত বসুকে নাম না করে বিঁধলেন সব্যসাচী দত্ত

তৃণমূল কংগ্রেসের বিধায়ক ও বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত বুধবার ক্ষোভ উগরে দিলেন তাঁর দলের নেতাদের উপরে। সব্যসাচীর ইঙ্গিত ছিল সুজিত বসুর দিকে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘‘পচা আলুই কিন্তু লিড দিয়েছে’’: সুজিত বসুকে নাম না করে বিঁধলেন সব্যসাচী দত্ত
কলকাতা: 

হাইলাইটস

  1. তৃণমূল কংগ্রেসের বিধায়ক সব্যসাচী দত্ত ক্ষোভ উগরে দিলেন দলের নেতাদের উপরে।
  2. কাকলী ঘোষ দস্তিদার সব্যসাচী দত্তর বিধানসভা কেন্দ্র থেকে লিড পেয়েছেন।
  3. আবারও প্রকাশ্যে এল তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব

তৃণমূল কংগ্রেসের (TMC) বিধায়ক ও বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত বুধবার ক্ষোভ উগরে দিলেন তাঁর দলের নেতাদের উপরে। যে নেতারা লোকসভা নির্বাচ‌নে (Lok Sabha Elections 2019) তাঁদের বিধানসভা অঞ্চলে দলের লিড ধরে রাখতে পারেননি, তাঁদের প্রতিই তাঁর ক্ষোভ প্রকাশ করেন সব্যসাচী। তিনি বিস্ময় প্রকাশ করে জানান কোনও কোনও নেতাকে দলের তরফ থেকে বড় দায়িত্ব দেওয়া হয়েছে তাঁদের ব্যর্থতার পরেও। রাজারহাট-নিউটাউন কেন্দ্রের বিধায়ক বলেন, ‘‘কোনও কোনও নেতা আমাকে নির্বাচনের আগে ‘পচা আলু' বলেছিলেন। কিন্তু ফল বেরনোর পরে দেখা গেল, এই পচা আলু দলের প্রার্থীকে লিড পেতে সাহায্য করেছে, যেখানে তাজা আলুরা তা করতে পারেনি।'' 

"নতুন মন্ত্রী সভায় কোনো দায়িত্ব নিতে রাজি নন অরুণ জেটলি'' লিখিত আবেদন প্রধানমন্ত্রীর কাছে

তৃণমূলের বারাসত লোকসভা কেন্দ্রের প্রার্থী কাকলী ঘোষ দস্তিদার সব্যসাচী দত্তর বিধানসভা কেন্দ্র অঞ্চল থেকে লিড পেয়েছেন। সেই প্রসঙ্গ তুলে সব্যসাচী কটাক্ষ করে বলেন, ‘‘এতদসত্ত্বেও তাঁরা (অন্য নেতারা) দলে গুরুত্বপূর্ণ অবস্থান পাচ্ছেন। হয়তো তাঁরা ভবিষ্যতে জাতীয় নেতা হবেন।'' সব্যসাচীর ইঙ্গিত ছিল বিধাননগরের বিধায়ক এবং রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর দিকে। একদিন আগেই যাঁর দায়িত্ব বাড়িয়ে রাজ্যের বনমন্ত্রীও করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নির্বাচনের আগে সব্যসাচীর বাড়িতে মুকুল রায়ের যাওয়ার পরেই বিতর্কে জড়ান তৃণমূল বিধায়ক। সোশ্যাল মিডিয়ায় সব্যসাচীর করা একটি পোস্ট থেকে প্রবল বিতর্ক শুরু হয়। অভিযোগ ছিল, কাকলী ঘোষ দস্তিদারের নির্বাচনি প্রচারে সক্রিয় ভাবে উপস্থিত থাকতে দেখা যাচ্ছে না সব্যসাচীকে। তখনই কোনও কোনও তৃণমূ‌ল নেতা তাঁকে ‘পচা আলু' বলে কটাক্ষ করেন। বলেন, তিনি ইচ্ছাকৃত ভাবেই ওই প্রচারে অংশ নিচ্ছেন না। 

আরও এক তৃণমূল বিধায়ক যোগ দিলেন বিজেপিতে

গত ২৬ মে, লোকসভায় তৃণমূলের খারাপ ফলাফল প্রকাশের পর রাজ্যসভা সাংসদ কুণাল ঘোষের সঙ্গে একটি বৈঠকে অংশ নেন সব্যসাচী। তাঁর ওয়ার্ড অফিসে ওই বৈঠকের পরই একটি গণতান্ত্রিক মঞ্চের উদ্বোধন করেন কুণাল। মঞ্চটির নাম নবজাগরণ মঞ্চ। মুকুল রায়ের অন্যতম ঘনিষ্ঠ অমিতাভ মজুমদার ওই মঞ্চের যৌথ আহ্বায়ক ছিলেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................