This Article is From Apr 25, 2020

মুসলিম ডেলিভারি বয়কে প্রত্যাখ্যান, 'ধ্বংসের মুখোমুখি আমরা' ক্ষুব্ধ স্বস্তিকা

স্বস্তিকার ব্যঙ্গোক্তি, দেশ ধুঁকছে মহামারীতে। এই সময়েও জাতপাতের কথা মাথায় আসছে জনসাধারণের!

মুসলিম ডেলিভারি বয়কে প্রত্যাখ্যান, 'ধ্বংসের মুখোমুখি আমরা' ক্ষুব্ধ স্বস্তিকা

ধর্মভেদ নিয়ে সরব স্বস্তিকা

কলকাতা:

অনেকদিন পড়ে ফের স্বমহিমায় স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। সাদাকে সাদা এবং কালোকে কালো বলায় ভয় পান না টলি-বলির এই জনপ্রিয় অভিনেত্রী। গতকাল, লকডাউনের (Lockdown) মধ্যেই বাড়িতে উপকরণ পৌঁছে দিতে আসা ডেলিভারি বয় মুসলিম হওয়ায় তাঁর থেকে প্রয়োজনীয় সামগ্রী নিতে অনিচ্ছা প্রকাশ করেন এক মহিলা ক্রেতা। তাঁর যুক্তি, ডেলিভারি বয় ভিন্ন ধর্মী। তাই তিনি তাঁর ছোঁয়া নেবেন না। মহিলাকে প্রকাশ্যে সমর্থন জানান তাঁর স্বামীও! সেই ভিডিও সোশ্যালে ছড়াতেই টুইটারে তীব্র প্রতিবাদ জানালেন স্বস্তিকা। তাঁর ব্যঙ্গোক্তি, দেশ ধুঁকছে মহামারীতে। এই সময়েও ধর্মভেদের (Discrimination) কথা মাথায় আসছে জনসাধারণের! আমরা কি ধ্বংসের মুখোমুখি? ওহ! আজকের ঘটনা বলছে, আমরা ধ্বংস হয়ে যাওয়ার আগের মুহূর্তে পৌঁছে গেছি!

গতকালের এই ঘটনা নিয়ে নিন্দায় সরব হয়েছেন বলিউড অভিনেতা জিশান আয়ুবও। তিনিই প্রথম টুইটারে প্রতিবাদ জানান। পরে ওই মহিলাকে গ্রেফতার করা হয় বলে খবর।

একই সঙ্গে লকডাউন বিধি না মেনে রাস্তায় দলে দলে সাধারণ মানুষের বেরিয়ে পড়ার বিরুদ্ধেও মুখ খোলেন অভিনেত্রী। আহমেদাবাদের জোহাপুরা আর কালুপুরের ছবি তুলে দেন টুইটারে। প্রশ্ন তোলেন, এটাই কি লতডাউনের প্রকৃত ছবি! অভিনেত্রীর পোস্ট করা ছবি বলছে, এই দুই রাস্তায় সকাল থেকেই যেন জনপ্লাবন নেমেছে। বাজার, দোকান ইত্যাদির ধুয়ো তুলে রাস্তায় আম আদমির ঢল। এভাবেই কি করোনাকে রুখতে হবে?

ডেলিভারি বয় মুসলিম! তাই মুদির সামগ্রি ফিরিয়ে দিয়ে গ্রেফতার মহিলা

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ (COVID-19) আক্রান্ত হয়েছেন ১,৭৫২ জন। একদিনে আক্রান্তের নিরিখে এই সংখ্যা সর্বাধিক। মারা গিয়েছেন ৩৭ জন। দেশে করোনা (Coronavirus) আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩,৪৫২ জন। মৃত ৭২৩। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক একথা জানিয়েছে। এর আগে এদিন সরকার জানিয়ে দিয়েছিল ৪,৭৪৮ জন করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠতে পেরেছেন। অর্থাৎ সুস্থ হয়েছেন সক্রিয়দের মধ্যে ২০.৫৭ শতাংশ। করোনা সংক্রমণ দ্বিগুণ হওয়ার সময় এখন ৭.৫ দিন থেকে ১০ দিনে পৌঁছেছে। একথা জানিয়ে সরকারের তরফে বলা হয়, লকডাউন ঘোষণার সিদ্ধান্তেই এই সাফল্য পাওয়া গেছে। পাশাপাশি আরও বলা হয়েছে দেশের ৮০টি জেলায় গত ১৪ দিনে নতুন করে কেউ করোনা আক্রান্ত হননি। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, সংক্রমণের শৃঙ্খল ভেঙে গিয়েছে।