This Article is From Feb 04, 2020

বিজেপিকে চ্যালেঞ্জ করে দুপুর ১টা পর্যন্ত সময় দিলেন অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। কেজরিওয়াল বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে তাদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করতে বললেন।

Delhi election 2020: দিল্লিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন অরবিন্দ কেজরিওয়াল।

হাইলাইটস

  • দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিজেপিকে চ্যালেঞ্জ করলেন
  • বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম জানতে চেয়ে চ্যালেঞ্জ
  • বুধবার দুপুর ১টা পর্যন্ত বিজেপিকে সময় দিলেন আপ নেতা
নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচ‌নের (Delhi Election 2020) আর তিন দিন বাকি। এই সময় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। কেজরিওয়াল বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে তাদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করতে বললেন। জানালেন, তিনি যে কারও সঙ্গে বিতর্কে রাজি। বুধবার দুপুর ১টা পর্যন্ত তিনি সময় দিয়েছেন গেরুয়া শিবিরকে। জানালেন, যদি তার মধ্যে বিজেপি কোনও নাম না করতে পারে, তাহলে তিনি একটি সাংবাদিক সম্মেলন করবেন। তিনি বলেন, ‘‘অমিত শাহ বলেছেন দিল্লির জনাদেশ পেলেই তিনি মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম জানাবেন। কিন্তু দিল্লির মানুষ জানতে চায় তারা বিজেপিকে ভোট দিলে কে তাদের মুখ্যমন্ত্রী হবে। যদি অমিত শাহ কোনও অশিক্ষিত ও অযোগ্য মানুষের নাম করেন। সেটা দিল্লির মানুষদের সঙ্গে প্রবঞ্চনা হবে।''

সাধারণত বিজেপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামেই ভোট প্রার্থনা করে রাজ্যের নির্বাচনেও। এর আগে উত্তরপ্রদেশের নির্বাচনেও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে যোগী আদিত্যনাথের নাম ঘোষণা করা হয়নি। কেন্দ্রে বিজেপির সাফল্যকেই নির্বাচনের হাতিয়ার করা হয়েছে।

যোগী আদিত্যনাথকে মুখ্যমন্ত্রী করার পর বিরোধী দলগুলি অভিযোগ তোলে, বিজেপিকে উন্নয়নের নামে বিশ্বাস করে যাঁরা ভোট দিলেন, তাঁদের সঙ্গে প্রবঞ্চনা করল বিজেপি।

এবার দিল্লি নির্বাচনেও অরবিন্দ কেজরিওয়াল বারবার বিজেপিকে অস্বস্তিতে ফেলেছেন মুখ্যমন্ত্রী পদের উপযুক্ত প্রার্থী না বাছতে পারা নিয়ে। নতুন বছরের শুরুতে বিজেপি শুভেচ্ছা জানিয়ে নির্বাচনে বিজেপির সাতজন মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর দাবি জানিয়ে। 

.