This Article is From Apr 18, 2019

প্রচারে অংশগ্রহণ: 'ভারত ছাড়ো' নোটিস দেওয়া হল আর এক বাংলাদেশি অভিনেতাকে

এছাড়া, তাঁর বিরুদ্ধে অভিযোগ যে, ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়া সত্ত্বেও তিনি এ দেশে রয়ে গিয়েছিলেন।

প্রচারে অংশগ্রহণ: 'ভারত ছাড়ো' নোটিস দেওয়া হল আর এক বাংলাদেশি অভিনেতাকে

তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌগত রায়ের হয়ে প্রচারে দেখা গিয়েছিল গাজি আব্দুল নূরকে।

নিউ দিল্লি:

ফিরদৌস আহমেদের পর ভারতের লোকসভা নির্বাচনের প্রচারে অংশ নেওয়ার জন্য ফের আর এক বাংলাদেশি অভিনেতার বিরুদ্ধে ‘অবিলম্বে ভারত ছাড়া'র নোটিস জারি করা হল। বুধবারই বাংলা সিরিয়ালের ওই অভিনেতা গাজি আব্দুল নূরের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে নালিশ জানায় বিজেপি। এছাড়া, তাঁর বিরুদ্ধে অভিযোগ যে, ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়া সত্ত্বেও তিনি এ দেশে রয়ে গিয়েছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিক জানান, “ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও ভারতে থাকার জন্য তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে”। প্রসঙ্গত, দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌগত রায়ের হয়ে প্রচারে দেখা গিয়েছিল গাজি আব্দুল নূরকে।

চোপড়ায় অশান্তি, সেলিমের গাড়ি ভাঙচুর, কাঁদানে গ্যাস

রাজ্য বিজেপির সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, “এমন আচরণ ভিসা আইনের সম্পূর্ণ বিরোধী। ভারতীয় গণতন্ত্রের সবথেকে বড় উৎসব যাকে বলা হয়, সেই লোকসভা নির্বাচনেরই চরিত্রহনন করা হচ্ছে বারবার বিদেশিদের নির্বাচনী প্রচারের অংশ করে। গণতন্ত্রের একেবারে যে মূল কাঠামো, তাকেই প্রশ্নের মুখে ফেলে দিচ্ছে এমন বিধিলঙ্ঘন”।

মঙ্গলবারই রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের প্রচারে যাওয়ার জন্য বিপাকে পড়েছিলেন বাংলাদেশি অভিনেতা ফিরদৌস আহমেদ। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে তাঁকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। তাঁর ব্যবসায়িক ভিসাও বাতিল করে দেওয়া হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.