নাচের এবিসি থেকে এক, দো, তিন! মাদার অফ কোরিওগ্রাফি সরোজ খানকে আমূলের শ্রদ্ধা

ইনস্টাগ্রাম করা সেই পোস্টে উল্লেখ, "এবিসি থেকে নাচের এক, দো, তিন। মাদার অফ কোরিওগ্রাফিকে স্মরণ এবং শ্রদ্ধা।"

নাচের এবিসি থেকে এক, দো, তিন! মাদার অফ কোরিওগ্রাফি সরোজ খানকে আমূলের শ্রদ্ধা

আমূল এই ছবি শেয়ার করেছে। (সৌজন্য: amul_india)

হাইলাইটস

  • শুক্রবার ৭১ বছর বয়সে প্রয়াত হয়েছেন সরোজ খান
  • তাঁর প্রয়াণে শ্রদ্ধাজ্ঞাপন আমূল ইন্ডিয়ার
  • কলঙ্ক ছবিতে শেষবার কাজ করেন তিনি
মুম্বই:

বিপণনের ক্ষেত্রে অন্য সব সংস্থার থেকে বরাবর এগিয়ে আমূল ইন্ডিয়া (Amul India)। আর সাম্প্রতিক নানা বিষয়ে আমূল গার্লের অভিব্যক্তি নানা ভাবে সামাজিক মাধ্যমে প্রশংসিত। এবার তাই বলিউড নৃত্য পরিচালক সরোজ খানের মৃত্যুর পরেও সপ্রতিভ আমূল গার্ল। তাঁর স্মরণে সরোজ খানের (Amul's tribute to Saroj Khan) কাজগুলো নিয়ে একটা কোলাজ তৈরি করেছে আমূল। ইনস্টাগ্রাম করা সেই পোস্টে উল্লেখ, "এবিসি থেকে নাচের এক, দো, তিন। মাদার অফ কোরিওগ্রাফিকে স্মরণ এবং শ্রদ্ধা।" দেখুন শনিবার করা সেই পোস্ট:

গত মাসে একবার শ্বাসপ্রশ্বাস জনিত সমস্যায় হাসপাতালে চিকিৎসাধীন করা হয়েছিল তাঁকে। কিন্তু বৃহস্পতিবার একইভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন হলেও শেষরক্ষা হল না। শুক্রবার ৭১ বছর বয়সে প্রয়াত হলেন বলিউডের মাস্টারজি। তাঁর নৃত্য পরিচালনা শেষবার দেখা গিয়েছে কলঙ্কের তবাহ হো গায় গানে। চার দশকের বেশী কেরিয়ারে দুটি জাতীয় পুরস্কার সরোজ খানের। একটা দেবদাস ছবির ডোলা রে গানের জন্য। আর একটা জব উই মেটের ইয়ে ইশক হায় গানের জন্য।

পেয়েছেন প্রায় আধ ডজন ফিল্ম ফেয়ার। ১৯৭৮ সালে বলিউডে অভিষেক ঘটলেও, প্রথম খবরে আসেন যে খাবার এক দো তিন গানে মাধুরীকে নাচিয়ে। এরপর মাধুরী দীক্ষিত আর সরোজ খান জুটি একটার পর একটা হিট কোরিওগ্রাফি দিয়েছে বলিউডকে। যার মধ্যে উল্লেখযোগ্য ধক ধক করনে লাগা, ডোলা রে ডোলা। এছাড়া ও চুরাকে দিল মেরা, তাম্মা তাম্মা লোগের মতো জনপ্রিয় গানের কোরিওগ্রাফিও সরোজ খানের।  

Click for more trending news