লাদেনের ছেলে কোথায় বলতে পারলেই এক মিলিয়ন ডলার দেবে আমেরিকা

ওসামা বিন লাদেনের ছেলের ব্যাপারে তথ্য দিলে  এক মিলিয়ন পাউন্ড দেবে  আমেরিকা। হোয়াইট হাউজের তরফে  বৃহস্পতিবার একথা  জানান হয়েছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
লাদেনের  ছেলে  কোথায় বলতে পারলেই এক মিলিয়ন ডলার দেবে আমেরিকা

সন্ত্রাসের রাজপুত্র! হামজা বিন লাদেন কোথায় আছে  তা নিয়ে  জল্পনার অন্ত  নেই


ওয়াশিংটন: 

হাইলাইটস

  1. হামজা বিন লাদেন কোথায় থাকতে পারে তা নিয়ে দীর্ঘ দিন ধরে জল্পনা চলছে
  2. পাকিস্তান থেকে আফগানিস্তান, ইরান থেকে সিরিয়া নানা জায়গার নাম উঠে আসে
  3. এবার তার ব্যপারে তথ্য দিতে পারলেই মোটা টাকা পুরস্কার দেবে আমেরিকা

ওসামা বিন লাদেনের ছেলের ব্যাপারে তথ্য দিলে  এক মিলিয়ন পাউন্ড দেবে  আমেরিকা। হোয়াইট হাউজের তরফে  বৃহস্পতিবার একথা  জানান হয়েছে। আমেরিকা মনে করে বাবার পর সন্ত্রাসের নতুন মুখ  হয়ে উঠেছে লাদেন- পুত্র। আর এখন তার লক্ষ্য আমেরিকাকে রক্তাক্ত করা। আর তাই হামজা বিন লাদেনকে অনেকেই সন্ত্রাসের রাজপুত্র বলে  থাকেন। এ হেন হামজা কখনও পাকিস্তানে থেকেছে, কখনও থেকেছে আফগানিস্তানে, আবার কখনও ইরানে গৃহবন্দি অবস্থায়  হামজার দিন  কেটেছে।  কিন্তু এখন হামজা কোথায়, সেটা কেউ জানে না।  জানাতে পারলেই মিলবে এক মিলিয়ন পাউন্ড। বিশ্বের যে  কোনও দেশের ক্ষেত্রেই এই প্রস্তাবটি লাগু হবে বলে আমেরিকা জানিয়েছে। ট্রাম্প প্রশাসন মনে  করে  ২০১১ সালে বাবাকে  আমেরিকা  যেভাবে খতম করেছিল তার বদলা  নিতেই হামজা মার্কিন মুলুকে আঘাত হানতে চায়। এমন  কাজ যাতে সে না করতে পারে তার জন্যই  উদ্যোগ নিচ্ছে  আমেরিকা।      

২০১১ সালের মাঝামাঝি পাকিস্তানে প্রবেশ করে  আবোটাবাদের একটি বাড়িতে ঢুকে পড়ে আমেরিকার বিশেষ বাহিনী। তাদের হাতেই মৃত্যু  হয় লাদেনের। বাবার মৃত্যুর পর আল কায়দার সন্ত্রাসকে নেতৃত্ব দেয় হামজা। ২০১৫ সালে  তার একটি বার্তা  এসে  পৌছয়। সেখানে সে  সিরিয়ায়  কাজ করা  সমস্ত  জঙ্গি সংগঠনকে এক হয়ে কাজ করার পরামর্শ দেয়। সে মনে  করে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে  পারলে তবেই  সন্ত্রাস কায়েম করা যাবে।  

হামজা বিন লাদেন কোথায় আছে  তা নিয়ে  জল্পনার অন্ত  নেই।  একটা সময়  মনে  করা  হত ইরানে নিজের মায়ের সঙ্গে থাকে হামজা। তখনই তাকে গৃহবন্দি  করে রাখা হয়েছিল বলে মনে করা হচ্ছে। বছর খানেক আগে  ইংল্যান্ডের একটি পত্রিকাকে  হামজার এক আত্মীয় জানান, সে হয়ত আফগানিস্তানে আছে। সেখান থেকে  আরও জানা  যায় হামজার  সঙ্গে মহম্মদ আট্টার মেয়ের বিয়ে  হয়েছে। ২০০১ সালে  আট্টার নাম  জেনেছিল গোটা পৃথিবী। ১১ সেপ্টম্বরের হামলার অন্যতম বিমান ছিনতাইকারী এই আট্টা।   

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................