This Article is From Nov 27, 2019

"ফিরে আসব আবার, আবহাওয়ার একটু পরিবর্তন হোক," কেন বললেন Amruta Fadanvis?

"আবার আসবো ফিরে, " মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ইস্তফা দেওয়ার পরে এভাবেই কবিতার ছলে লিখলেন তার স্ত্রী Amruta Fadanvis।

"আবার আসবো ফিরে, " মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ইস্তফা দেওয়ার পরে এভাবেই কবিতার ছলে লিখলেন তার স্ত্রী Amruta Fadanvis।

মহারাষ্ট্র:

"আবার আসবো ফিরে, " মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ(Devendra Fadanvis) ইস্তফা দেওয়ার পরে এভাবেই কবিতার ছলে লিখলেন তার স্ত্রী Amruta Fadanvis। পেশায় একজন ব্যাঙ্কার অম্রুতা। "শাখার সুগন্ধ নিয়ে আমরা আবার ফিরে আসবো,এখন শরৎকাল আবহাওয়ার পরিবর্তনের জন্য অপেক্ষা করুন।" এভাবেই কাব্যিক ঢঙে হিন্দিতে টুইট করেছেন অম্রুতা ফড়নবিশ।"বহিনীর(Vahini) তরফ থেকে ৫ বছরের স্মরণীয় সময়কালের জন্য ধন্যবাদ মহা(  Maharastra)!" লিখেছেন অম্রুতা। আসলে মরাঠিতে ভাইয়ের স্ত্রীকে "বহিনি" বলা হয়। "আপনাদের কাছে যে ভালোবাসা পেয়েছি তা সব সময় আমাকে নস্টালজিক করে তুলবে। আমার ইচ্ছে আর আমার সামর্থ্য যতটুকু, তার সেরাটা দিয়ে সেবা চেষ্টা করেছি," লিখেছেন তিনি।

উদ্ধব ঠাকরের শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে মোদি-অমিত শাহকে? জেনে নিন সেনার জবাব

শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (Uddhav Thackerey) মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন। শিবসেনা (Shivsena) কংগ্রেস এবং এনসিপি (NCP)একটি বৈঠকের পর উদ্ধব ঠাকরের নাম ঘোষণা করেন। মুখ্যমন্ত্রী পদে ২৮ শে নভেম্বর শপথ নেবেন তিনি। এর আগে মহারাষ্ট্রের রাজনীতিতে একের পর এক ঘটনা ঘটে। প্রথমে উপমুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন  অজিত পাওয়ার এবং তারপরে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন দেবেন্দ্র ফড়নবিশ এবং রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে নিজের ইস্তফাপত্র দিয়ে আসেন তিনি। এরপরই হোটেল ট্রাইডেন্টে শিবসেনা, কংগ্রেস এবং এনসিপি একটি বৈঠক করে।বৈঠকে এনসিপি চিফ শরদ পাওয়ার, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ,উদ্ধব এর ছেলে আদিত্য ও তেজস এবং স্ত্রী উপস্থিত ছিলেন । নতুন সরকারের দুজন উপমুখ্যমন্ত্রী হবেন,জানা গেছে

দেখে নিন মহারাষ্ট্রের রাজনৈতিক উত্থান-পতনের দশটি তথ্য:

এনসিপির জয়ন্ত পাটিল এবং কংগ্রেসের বালাসাহেব থোরাট উপমুখ্যমন্ত্রী হিসেবে থাকবেন। এমনই খবর পাওয়া যাচ্ছে । অন্যদিকে বিজেপির কালিদাস কোলাম্বার হয়েছেন প্রোটেম স্পিকার। বিধানসভার নতুন অধিবেশনে বিধায়কদের শপথ বাক্য পাঠ করানো হবে। অন্যদিকে দেবেন্দ্র ফড়নবিশ ইস্তফা দেওয়ার সময় বলেছেন, ব্যক্তিগত কারণে উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার ইস্তফা দেওয়ার পর তার কাছে আর সংখ্যাগরিষ্ঠতা নেই।
 

মহারাষ্ট্রের খবরের পাশাপাশি দেশের অন্য খবরেও চোখ রাখুন:

.