This Article is From Jun 16, 2020

ছিঁছোড়ের পরে ৭ টি সিনেমায় সই করেও, ছয় মাসে কাজ হারান তিনি, অভিযোগ সঞ্জয় নিরুপমের

যারা শোকবার্তা পোস্ট করেছেন তাদের মধ্যে খুব কমজনই সোমবার অভিনেতার শেষকৃত্যে অংশ নিয়েছিলেন, এবং তাদের মধ্যে একজনও এ-লিস্টার ছিল না।

ছিঁছোড়ের পরে ৭ টি সিনেমায় সই করেও, ছয় মাসে কাজ হারান তিনি, অভিযোগ সঞ্জয় নিরুপমের

ছিঁছোড়ে সিনেমার সাফল্যের পরে সাতটি সিনেমায় সই করেছিলেন সুশান্ত, ছয় মাসের মধ্যে সিনেমাগুলি তাঁর হাত থেকে চলে যায়

নয়াদিল্লি:

বলিউড কোণঠাসা করে দিচ্ছিল সুশান্ত সিং রাজপুতকে! রাজনীতিবিদ সঞ্জয় নিরুপম পরিচালক শিখর কাপুরের তাত্পর্যপূর্ণ টুইটের প্রেক্ষিতে এমনই বিস্ফোরক অভিযোগ করেছেন। তাঁর অভিযোগ, সুশান্ত সিং রাজপুত তাঁর ২০১৯ সালের সিনেমা ছিঁছোড়ে সিনেমার সাফল্যের পরে সাতটি সিনেমায় সই করেছিলেন। ছয় মাসের মধ্যে সিনেমাগুলি তাঁর হাত থেকে চলে যায়। কোন কোন চলচ্চিত্র ছিল তা অবশ্য তিনি নির্দিষ্ট করেননি। সুশান্ত সিং রাজপুতকে রবিবার নিজের বাড়িতে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে এবং পুলিশের অনুমান তিনি আত্মহত্যা করেছেন। তাঁর মৃত্যু চলচ্চিত্র জগতের তীব্র সমালোচনার জিগির তুলেছে। যারা শোকবার্তা পোস্ট করেছেন তাদের মধ্যে খুব কমজনই সোমবার অভিনেতার শেষকৃত্যে অংশ নিয়েছিলেন, এবং তাদের মধ্যে একজনও এ-লিস্টার ছিল না। সঞ্জয় নিরুপম অন্ত্যেষ্টিক্রিয়ায় ছিলেন, ছিলেন অভিনেতা কৃতী শ্যানন, শ্রদ্ধা কাপুর, রাজকুমার রাও এবং বিবেক ওবেরয়, এবং চলচ্চিত্র নির্মাতা অভিষেক কাপুর, যিনি সুশান্ত সিং রাজপুতকে বলিউডে প্রথম সুযোগ দিয়েছিলেন।

হিন্দিতে লেখা তাঁর টুইটে সঞ্জয় নিরুপম লিখেছেন যে ফিল্ম ইন্ডাস্ট্রির নিষ্ঠুরতা অন্য স্তরে কাজ করে এবং তা একজন প্রতিভাবান শিল্পীকে মেরে ফেলল, অর্থাৎ মিঃ রাজপুত। টুইটটি পড়ুন:

সুশান্ত সিং রাজপুত গত কয়েক মাস ধরেই একাকীত্ব এবং অবসাদের সঙ্গে লড়াই করছিলেন বলে সূত্রের খবর। ফিল্ম ইন্ডাস্ট্রিকে নিন্দা করেছেন অভিনেতা বিবেক ওবেরয়ও। শেষকৃত্যে অংশ নেওয়ার পরে বলিউডকে ‘বেশি যত্নবান হওয়ার' আহ্বান জানিয়েছেন বিবেক।

অভিনেতা নিখিল দ্বিবেদী এবং পরিচালক অভিনব সিনহা, অভিনেতা রণভীর শোরেও ‘বলিউডের দারোয়ানরা' কীভাবে ক্ষমতা দ্বারা পরিচালিত সে সম্পর্কে একটি থ্রেড পোস্ট করেন।

জনগণের ক্ষোভের কেন্দ্রবিন্দুতে এসে দাঁড়িয়েছেন চলচ্চিত্র নির্মাতা করণ জোহরও। করণ সুশান্ত সিং রাজপুতের শেষ মুক্তিপ্রাপ্ত নেটফ্লিক্স সিনেমা ড্রাইভের প্রযোজকও। করণ জোহর, যিনি সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরে গত এক বছর ধরে যোগাযোগ না করার জন্য নিজেকে দোষারোপ করে পোস্ট করেন তিনি শেষকৃত্যে অংশ নেননি। করণ জোহর এবং অভিনেত্রী আলিয়া ভাটকেও কফি উইথ করণ চ্যাট শোয়ে সুশান্ত সিং রাজপুত সম্পর্কে অসম্মানজনক বক্তব্য রাখার জন্য অনলাইনে সমালোচিত হচ্ছেন। ওই শোয়ে কখনও সুশান্ত সিং রাজপুতকে আমন্ত্রিত করা হয়নি।

সুশান্ত সিং রাজপুত টেলিভিশন শো ‘পবিত্র রিশতা'য় অভিনয় শুরু করেন প্রথম, তার পর ২০১৩ সালের ‘কাই পো চে' দিয়ে তিনি চলচ্চিত্রে পা রাখেন! এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি, সোনচিড়িয়া, কেদারনাথ এবং গোয়েন্দা ব্যোমকেশ বক্সীর মতো সিনেমায় তাঁর অভিনয় সুপরিচিত!

(যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় বা এমন কাউকে জানেন যার প্রয়োজন তবে দয়া করে আপনার নিকটস্থ মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করুন) 

Helplines: AASRA: 91-22-27546669 (24 hours) Sneha Foundation: 91-44-24640050 (24 hours) Vandrevala Foundation for Mental Health: 1860-2662-345 and 1800-2333-330 (24 hours) iCall: 022-25521111 (Available from Monday to Saturday: 8:00am to 10:00pm) Connecting NGO: 18002094353 (Available from 12 pm - 8 pm)

.