"কাশ্মীরে শ্বশুরবাড়ি,২২ দিন ধরে যোগাযোগ নেই": ক্ষোভ উর্মিলা মাতণ্ডকরের

Jammu and Kashmir: ওই অভিনেত্রী-রাজনীতিবিদ জানান, গত ২২ দিন ধরে তাঁর স্বামী কাশ্মীরে বসবাসকারী নিজের বাবা-মায়ের সঙ্গে কথা বলতে পারেননি।

 Share
EMAIL
PRINT
COMMENTS

অমানবিকভাবে বাতিল করা হয়েছে ৩৭০ ধারা, বললেন Urmila Matondkar (ফাইল ছবি)


নানদেড়, মহারাষ্ট্র: 

এবার জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) অচলাবস্থা নিয়ে মুখ খুললেন অভিনয় জগত থেকে রাজনীতির আঙিনায় আসা উর্মিলা মাতণ্ডকর। জম্মু ও কাশ্মীরে সুরক্ষা স্বার্থে যেভাবে কেন্দ্র রাজ্য জুড়ে যোগাযোগ ব্যবস্থা প্রায় অচল করে রেখেছে তার বিরুদ্ধে বৃহস্পতিবার ক্ষোভ উগরে দেন তিনি (Urmila Matondkar)। উপত্যকায় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ (Article 370) বাতিল করে রাজ্যের বিশেষ মর্যাদা অবলুপ্তি বিষয়ে কেন্দ্রীয় সিদ্ধান্তের পর থেকেই একরকম অচলাবস্থা চলছে সেখানে। উর্মিলা জানান, গত ২২ দিন ধরে তাঁর স্বামী কাশ্মীরে বসবাসকারী নিজের বাবা-মায়ের সঙ্গে কথা বলতে পারেননি। "প্রশ্নটি কেবল ৩৭০ ধারা বাতিল করার বিষয়ে নয়। এই গোটা বিষয়টিই অমানবিক পদ্ধতিতে করা হয়েছে," গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে জয় হাসিলে ব্যর্থ হওয়া উর্মিলা মাতণ্ডকর সাংবাদিকদের একথা বলেন।

“আটক করা, নিষেধাজ্ঞা জারি রাখায় উদ্বিগ্ন”, কাশ্মীর নিয়ে মত আমেরিকার

"আমার শ্বশুর এবং শাশুড়ি সেখানেই রয়েছেন। দুজনেরই ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ রয়েছে। আজ (বৃহস্পতিবার) ২২ তম দিন, আমি বা আমার স্বামী কেউই তাঁদের সঙ্গে  কথা পর্যন্ত বলতে পারিনি। তাঁদের বাড়িতে ওষুধটুকুও অন্তত আছে কিনা তাও জানতে পারিনি আমরা"বলেন ক্ষুব্ধ উর্মিলা মাতণ্ডকর।

শ্রীনগরে দোকানদারকে গুলি করে খুন করল সন্দেহভাজন জঙ্গি, জানাল পুলিশ

জম্মু ও কাশ্মীরে এখনও জারি রয়েছে বেশ কিছু নিষেধাজ্ঞা। কিছু অঞ্চলে যোগাযোগ ব্যবস্থা চালু হলেও রাজ্যের বৃহত্তর অঞ্চল এখনও বিচ্ছিন্ন গোটা দেশের থেকে। জম্মু ও কাশ্মীরের বেশ কিছু নেতাকেও নিজেদের হেফাজতে রেখেছে স্থানীয় প্রশাসন। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................