এখনও সঙ্কটজনক প্রণব মুখোপাধ্যায়! ঘরের ছেলের আরোগ্য কামনায় যজ্ঞ কীর্ণাহারে

এই অস্ত্রোপচারের আগে তাঁর কোভিড-১৯ নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ বেরিয়েছে। সেই খবর টুইট করেন খোদ প্রাক্তন রাষ্ট্রপতিই

এখনও সঙ্কটজনক প্রণব মুখোপাধ্যায়! ঘরের ছেলের আরোগ্য কামনায় যজ্ঞ কীর্ণাহারে

অবস্থা সংকটজনক হওয়াতে ভেন্টিলেটরে রাখা হয়েছে তাঁকে।

কলকাতা:

মস্তিষ্কে অস্ত্রোপচারের পর ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও সঙ্কট কাটেনি প্রণব মুখোপাধ্যায়ের। অশীতিপর প্রাক্তন রাষ্ট্রপতিকে রাখা হয়েছে ভেন্টিলেটরে। কিন্তু চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি (Former President Pranab Mukherjee)। এমন আশঙ্কার কথা জানিয়েছে দিল্লির এক সেনা হাসপাতাল। তাই ঘরের ছেলের আরোগ্য কামনায় যজ্ঞে (Life Saving Yajna at Birbhum) বসেছে বীরভূমের কীর্ণাহার। মঙ্গলবার থেকে শুরু হওয়া এই যজ্ঞ চলবে বৃহস্পতিবার পর্যন্ত। কীর্ণাহারের জপেশ্বর শিব মন্দিরে জন্মাষ্টমীর পূণ্যতিথিতে এই যজ্ঞ শুরু হয়েছে। কোনওরকম বিঘ্ন ছাড়া আগামী ৭২ ঘণ্টা ধরে চলবে এই আয়োজন। এমনটাই জানান মন্দিরের প্রধান সেবায়েত।

তিনি বলেছেন, "মহামৃত্যুঞ্জয় এই যজ্ঞ অবশ্যই গ্রামের ছেলে ও ঘরের ছেলে প্রণববাবুকে সুস্থ করে তুলবে।" মন্দিরের পাশাপাশি প্রাক্তন রাষ্ট্রপতির পৈতৃক ভিটের মীরাটির বাড়িতে প্রার্থনারত তাঁর দিদি ও পরিবারের অন্য আত্মীয়রা।

জানা গিয়েছে, মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়াতে তাঁর অস্ত্রোপচার করা হয়েছিল। এই অস্ত্রোপচারের আগে তাঁর কোভিড-১৯ নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ বেরিয়েছে। সেই খবর টুইট করেন খোদ প্রাক্তন রাষ্ট্রপতিই। এমনকী, গত একসপ্তাহে যাঁরা, তাঁর সংস্পর্শে ছিলেন, তাঁদের আইসোলেশনে যেতেও পরামর্শ দিয়েছিলেন প্রণববাবু।