রাজ্যের সংক্রমণ এক লক্ষ পেরল! সুস্থ হয়েছেন ৭৩ হাজার মানুষ

সোমবার রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে ৩,০৬৭ জনকে বাড়ি ফেরানো হয়েছে। এখনও পর্যন্ত ৭৩,৩৯৫ জন রাজ্যে সুস্থ হয়েছেন

রাজ্যের সংক্রমণ এক লক্ষ পেরল! সুস্থ হয়েছেন ৭৩ হাজার মানুষ

রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৭৩ হাজার মানুষ। (ফাইল ছবি)

কলকাতা:

এক লক্ষ পেরলো রাজ্যে সংক্রমিতের (Covid-19 in Bengal) সংখ্যা। মঙ্গলবার পর্যন্ত রাজ্যে মোট সংক্রমিত ১,০১,৩৯০ জন (Bengal Positive cases crossed one Lacs mark)। ২৪ ঘণ্টায় মোট সংক্রমিত ২৯৩১ জন। মঙ্গলবার সংবাদমাধ্যমকে এই তথ্য দিয়েছে স্বাস্থ্য দফতর। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত ৪৯ জন। এই সংখ্যা ধরে মোট মৃত ২১৪৯ জন। জানা গিয়েছে, সোমবার রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে ৩,০৬৭ জনকে বাড়ি ফেরানো হয়েছে। এখনও পর্যন্ত ৭৩,৩৯৫ জন রাজ্যে সুস্থ হয়েছেন। সক্রিয় সংক্রমণ ২৫,৮৪৬ জন। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৭,০১৫জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এদিকে, দেশের যে ১০ টি রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা বাড়ছে, সেই রাজ্যগুলোতে যদি কোনওভাবে করোনাকে বাগ মানানো যায় তবে ভারত কোভিড যুদ্ধে জিততে পারবে, বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসে একথা বলেন তিনি। দেশে করোনা সংক্রমণ রোখা যাচ্ছে না, বরং গত কয়েকদিনে বিশ্বের সব দেশকে দৈনিক সংক্রমণের হিসাবে ছাড়িয়ে গেছে ভারত। তাই এই অবস্থায় কীভাবে করোনার মোকাবিলা করা যায় তা নিয়ে আলোচনা করতে ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগেও দেখা গেছে, দেশের করোনা পরিস্থিতি মোকাবিলায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী। এই নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে মোদি সপ্তমবার বৈঠকে বসেন।

গত মাস থেকেই "আনলক ৩" পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছে সারা দেশ। কিন্তু দেখা যাচ্ছে, লকডাউনের বিধিনিষেধ লঘু করার সঙ্গে সঙ্গেই অত্যন্ত দ্রুত হারে করোনা ছড়াচ্ছে। ইতিমধ্যেই শাসকদল বিজেপির অন্যতম স্তম্ভ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও রেহাই পাননি করোনা সংক্রমণ থেকে। এই মারণ রোগে আক্রান্ত হয়েছেন গেরুয়া দলের আরও বেশ কয়েকজন নেতা-মন্ত্রীও। ফলে কপালে চিন্তার ভাঁজ পড়েছে মোদি সরকারের।

সকাল ১১ টা থেকে এই বৈঠক শুরু হয়েছিল। জানা গেছে প্রধানমন্ত্রীর সঙ্গে হওয়া এই ভার্চুয়াল বৈঠকে যোগ দেন মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাট, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা, পঞ্জাব, তামিলনাড়ু, কর্নাটক এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।