This Article is From Dec 23, 2019

'ভালো বাবা এনে দেবে'? সান্তাকে আবদার

ব্ল্যাকের যে একজন ভালো বাবা দরকার! তাঁকে এনে দেবে কে?

'ভালো বাবা এনে দেবে'? সান্তাকে আবদার

ভালো বাবা এনে দেবে?

হাইলাইটস

  • সান্তাকে চিঠি লিখল সাত বছরের বাচ্চা
  • সান্তা কি তাকে 'ভালো বাবা' দিতে পারবে?
  • সেফ হেভেন পেজে এই চিঠি ভাইরাল হয়েছে
নয়া দিল্লি:

'প্রিয় Santa Claus, তুমি এবছরের Christmas-এ আসছ তো? আমাদের বাড়ি ছেড়ে চলে যেতে হচ্ছে। মা বলেছেন, কোনও নিরাপদ জায়গায় নিয়ে যাচ্ছেন আমাকে। সেখানে আরও বাচ্চাদের সঙ্গে নাকি ভালোই থাকব। কিন্তু আমার যে ভীষণ ভয় করছে! ছুটিতে আমার কয়েকটা বই, কম্পাস, অভিধান দরকার। কে দেবে? বাবা তো অপ্রকৃতিস্থ (Mad)  হয়ে গেছেন। এসব কথা ক্যাম্পের অন্য বাচ্চাদের সঙ্গে শেয়ার করতেও চাই না। তুমি আমাকে এগুলো এনে দেবে? আর একজন খ-উ-ব ভালো বাবা!' বড়দিনের ঠিক দু'দিন আগে সান্তার কাছে 'ভালো বাবা' চেয়ে এমনই এক মন কেমন করা চিঠি লিখল আমেরিকার টেক্সাসের সাত বছরের ছেলে ব্ল্যাক। সেই চিঠি এখন সোশ্যালে ভাইরাল।  . 

বাজারে আসছে ম্যাগি জুতো! খাবেন না পায়ে গলাবেন?

ব্ল্যাকের এই চিঠি তাঁর মা পান তাঁর ব্যাগে। শরণার্থী শিবিরের অন্য বাচ্চাদের কাছে মুখ ফুটে জানাতে না পেরেই বেচারা চিঠি লিখেছে সান্তাকে। টেক্সাসের টরেন্ট কাউন্টিতে গার্হস্থ্য হিংসার শিকার ব্ল্যাক, তার মা সহ আরও অনেকেই। তাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নিরাপদ স্থানে। চিঠিতে ব্ল্যাক লিখেছে, নতুন জায়গায় সে বাবার অভাব ভীষণ অনুভব করছে। তাই প্রয়োজনীয় জিনিসের সঙ্গে একজন বাবাও চাই তার! যাঁর ওপর সে নির্ভর করতে পারবে পুরোপুরি। 

ব্ল্যাকের এই চিঠি কাউন্টির সেফ হেভেন পেজে শেয়ার করেছেন দায়িত্বে থাকা উপাধ্যক্ষ এমিলি হেনকক। জানিয়েছেন, ''অনেকের সঙ্গে আলোচনা করে তবেই এই চিঠি শেয়ার করলাম। চট করে কেউ কি নিজের বাড়ি ছেড়ে আসতে চায়! ব্ল্যাকও তাই-ই। তাই সে কাউকে কিছু জানাতে না পেরে সান্তাকে চিঠি লিখেছে। ওর মা আমাদের এই চিঠি দিয়েছেন। ব্ল্যাকের দুঃখ বুঝতে পারছি। চেষ্টা করছি, যাতে শিবিরে সবার সঙ্গে চট করে ও মিশে যেতে পারে।''. 

এখানে গেলেই আপ্যায়ন করে পেঙ্গুইন কলোনি

দেখুন সেই চিঠি

চিঠি পড়ে অনেকেই ব্ল্যাকের পাশে দাঁড়াতে চেয়েছেন। উপহারও পাঠাতে চেয়েছেন অনেকে। কিন্তু ব্ল্যাকের যে একজন ভালো বাবা দরকার! তাঁকে এনে দেবে কে?

.