This Article is From Aug 20, 2019

ঘুষ নেওয়ার অভিযোগে বদলি হাফিজ সঈদ-তদন্ত মামলায় যুক্ত তিন NIA কর্তা

দুর্নীতির অভিযোগ আসার পরে জাতীয় তদন্ত সংস্থার কর্তাদের বিরুদ্ধে ওই ব্যবস্থা নেওয়া হয়েছে, এর বিস্তারিত তদন্ত করছেন একজন ডিআইজি-র‌্যাঙ্কের কর্মকর্তা

ঘুষ নেওয়ার অভিযোগে বদলি হাফিজ সঈদ-তদন্ত মামলায় যুক্ত তিন NIA কর্তা

সঠিক তদন্তের স্বার্থে NIA আধিকারিকদের বদলি করা হয়েছে।

নয়াদিল্লি:

দুর্নীতির (Corruption) অভিযোগ উঠল জাতীয় তদন্তকারী সংস্থা (National Investigation Agency) NIA-এর ৩ আধিকারিকের বিরুদ্ধে। মুম্বই সন্ত্রাস হামলার মাস্টারমাইন্ড হাফিজ সঈদ (Hafiz Saeed) তদন্ত মামলায় যুক্ত ওই ৩ NIA আধিকারিক মামলার সঙ্গে যুক্ত এক দিল্লির ব্যবসায়ীকে সন্দেহভাজন তালিকা থেকে বাদ দেওয়ার বিনিময়ে ২ কোটি টাকা ঘুষ চান বলে অভিযোগ উঠেছে। এরপরেই অভিযুক্ত ৩ NIA কর্তাকে বদলি করা হয়েছে ও তাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। দুর্নীতির অভিযোগ আসার পরে জাতীয় তদন্ত সংস্থার কর্তাদের বিরুদ্ধে ওই ব্যবস্থা নেওয়া হয়েছে, এর বিস্তারিত তদন্ত করছেন একজন ডিআইজি-র‌্যাঙ্কের আধিকারিক। সঠিক তদন্তের স্বার্থে NIA আধিকারিকদের বদলি করা হয়েছে।

সন্ত্রাসবাদ দমনে NIA-র শক্তি বৃদ্ধি করতে নয়া বিল পাশ লোকসভায়

গত মাসে দায়ের করা চার্জশিটে সংস্থাটি UAPA এর আওতায় ফৌজদারি ষড়যন্ত্রের অভিযোগে হাফিজ সঈদ সহ সাত ব্যক্তির নাম রয়েছে। নথিতে বলা হয়েছে যে এফআইএফ মাহমুদ দুবাইয়ের পাকিস্তান নাগরিক মোহাম্মদ কামরানকে সহযোগী করে পাকিস্তান থেকে দুবাই হয়ে ভারতে সন্ত্রাস তহবিল যোগাড় করার কাজ করেছিলেন।

নাশকতায় অর্থ সাহায্য করত কারা তা জানতে পশ্চিমবঙ্গ এবং ঝারখণ্ডের দশ জায়গায় তল্লাশি চালাল এনআইএ

২০০৭ এর সমঝোতা বিস্ফোরণ মামলার প্রধান তদন্তকারী প্রধান আধিকারিক আরও দুজন অধীনস্থ আধিকারিককে নিয়ে দিল্লির ওই ব্যবসায়ীর বিরুদ্ধে তল্লাশি চালিয়েছিলেন।

.