৫৯ টাকা দরে পেঁয়াজ মিলছে শুনে সরকারের সুফল বাংলা থেকেই লুঠ ২০ কেজি পেঁয়াজ!

Onion Price: রাজ্য সরকার ন্যায্য মূল্যের দোকান বা রেশন এবং সুফল বাংলা স্টোরের মাধ্যমে প্রতি পরিবারকে রেশন কার্ড পিছু সর্বোচ্চ ১ কেজি পেঁয়াজ দিচ্ছে। ভর্তুকিযুক্ত এই পেঁয়াজ ৫৯ টাকা কেজি দরে বিক্রি শুরু হয়েছে।

৫৯ টাকা দরে পেঁয়াজ মিলছে শুনে সরকারের সুফল বাংলা থেকেই লুঠ ২০ কেজি পেঁয়াজ!

Retail price of onion: রাজ্যে প্রতি কেজি পেঁয়াজের খুচরো মূল্য ১৬৪ টাকা ছুঁয়েছে

সিউড়ি:

 ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ দিতে শুরু করেছিল সরকার। নিত্যপ্রয়োজনীয় আনাজের আকালে এবার সরকারি ভর্তুকিযুক্ত পেঁয়াজ লুঠের অভিযোগ উঠল সরকার চালিত দোকান থেকেই! সোমবার বীরভূম জেলায় সরকার চালিত একটি দোকান থেকে প্রায় ২০ কেজি পেঁয়াজ লুঠ করা হয়েছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা। তিনি জানান, বোলপুর বাসস্ট্যান্ড এলাকায় একটি সুফল বাংলা স্টোরে (Sufal Bangla store) এই ঘটনাটি ঘটে। ওই সময় দোকানে ভর্তুকিমূল্যে (onions subsidised price) পেঁয়াজ বিক্রি করা হচ্ছিল বলেই তিনি জানান। দোকানদারের অভিযোগ, সকালে পেঁয়াজের বিক্রি শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই বিপুল সংখ্যক মানুষ ভর্তুকিযুক্ত পেঁয়াজ কিনতে দোকানের সামনে জড়ো হয়ে যান। এমন সময়েই লুঠপাটের ঘটনাটি ঘটে।

Video: "পেঁয়াজ কত টাকায় বেচছেন?" যদুবাবুর বাজারে মুখ্যমন্ত্রীর সটান প্রশ্ন দোকানিকে!

রাজ্য সরকার ন্যায্য মূল্যের দোকান বা রেশন এবং সুফল বাংলা স্টোরের মাধ্যমে প্রতি পরিবারকে রেশন কার্ড পিছু সর্বোচ্চ ১ কেজি পেঁয়াজ দিচ্ছে। ভর্তুকিযুক্ত এই পেঁয়াজ ৫৯ টাকা কেজি দরে বিক্রি শুরু হয়েছে। বাজার সূত্রে জানা যাচ্ছে, রাজ্যে প্রতি কেজি পেঁয়াজের খুচরো মূল্য ১৬৪ টাকা ছুঁয়েছে।

অন্যদিকে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন যে, মোটেও কোনও পেঁয়াজ চুরির ঘটনা ঘটেনি। দোকানদারই পেঁয়াজ মজুত করে রেখে দিয়েছে এবং কোনও লুঠপাটের ঘটনাও ঘটেনি। এই ঘটনায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি বলেও জানিয়েছে পুলিশ।

More News