This Article is From Mar 21, 2019

৩৩ বছর আগে আইআইটি খড়গপুরে অরবিন্দ কেজরিওয়ালের দোল খেলার ছবি ভাইরাল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও নিজের একটি ছবি শেয়ার করেছেন টুইটারে। তবে আজকের নয়। ৩৩ বছর আগের দোলের একটি ছবি সকলের কাছে তুলে ধরেছেন অরবিন্দ।

৩৩ বছর আগে আইআইটি খড়গপুরে অরবিন্দ কেজরিওয়ালের দোল খেলার ছবি ভাইরাল

১৯৮৬ সালে আইআইটি খড়গপুরে (IIT Kharagpur) তিনি যখন পড়াশোনা করতেন সেই সময়ের দোলের এই ছবি টুইটারে ভাইরাল

নিউ দিল্লি:

আজ দোল উৎসব। সকলেই দোলের রঙে নিজেদের নানা ছবি পোস্ট করছেন সোশ্যাল মিডিয়াতে। বাদ নেই নেতা মন্ত্রী থেকে শুরু করে সিনে তারকা, সাধারণ মানুষ কেউই। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও (Delhi Chief Minister Arvind Kejriwal) নিজের একটি ছবি শেয়ার করেছেন টুইটারে। তবে আজকের নয়। ৩৩ বছর আগের দোলের একটি ছবি সকলের কাছে তুলে ধরেছেন অরবিন্দ। ১৯৮৬ সালে আইআইটি খড়গপুরে (IIT Kharagpur) তিনি যখন পড়াশোনা করতেন সেই সময়ের দোলের একটি ছবি টুইটারে ভাইরাল। ছবিটি তাঁরই ব্যাচমেট রাজীব সরাফ শেয়ার করেন প্রথম। রাজীব এখন একজন উদ্যোক্তা। 

২০১৮-র থেকে এবছর বেশি অসুখী ভারতীয়রা, সুখী দেশের বিচারে সাত ধাপ নেমে ১৪০-এ ভারত

ছবিতে, অরবিন্দ কেজরিওয়ালকে দোলের দিনে একদল শিক্ষার্থীদের সঙ্গে দেখা যাচ্ছে। তবে, এই রঙিন মানুষদের ভিড়ে অরবিন্দ কেজরিওয়ালকে বুঝতে পারা কঠিন। বাদামী ট্রাউজার্স এবং হাফ হাতা শার্টে দিল্লির বর্তমান মুখ্যমন্ত্রীর নিজেও নিজেকে চিনতে পেরেছেন কিনা সংশয়। 

দোলের পরে আঙুলে রঙ দিয়ে ‘দেশের সবথেকে বড় উৎসব' সার্থক করার বার্তা কমিশনের

দেখুন এই টুইটের কিছু প্রতিক্রিয়া- 

আইআইটি খড়গপুরের (IIT Kharagpur) প্রাক্তনী অরবিন্দ কেজরিওয়াল ১৯৮৯ সালে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বি টেক সম্পন্ন করেন। ১৯৯৩ সালে ভারতীয় রাজস্ব পরিষেবার চাকরির জন্য তিনি নির্বাচিত হন। ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে তিনি দিল্লির মুখ্যমন্ত্রী নির্বাচিত হন আম আদমি পার্টির পক্ষ থেকে। দিল্লির বর্তমান এবং সপ্তম মুখ্যমন্ত্রী অরবিন্দ পূর্বে নতুন দিল্লিতে ভারতীয় আয়কর যুগ্ম কমিশনার হিসাবে কাজ করতেন।

পুলওয়ামাতে সন্ত্রাসী হামলায় নিহত সিআরপিএফ সৈন্যদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য আজ দোল উৎসব উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।

.