This Article is From Apr 16, 2020

রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত আরও ১৭, মোট সংক্রমিত ১৩২ জন

Coronavirus: রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা জানিয়েছেন, "রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর পরিসংখ্যান আগের মতোই রয়ে গেছে, এখনও পর্যন্ত মৃত ৭"

রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত আরও ১৭, মোট সংক্রমিত ১৩২ জন

West Bengal: রাজ্যে ক্রমশই বাড়ছে করোনা সংক্রমিতের সংখ্যা, এখনও পর্যন্ত মৃত ৭

হাইলাইটস

  • রাজ্যে এই মুহূর্তে করোনা ভাইরাসে আক্রান্ত মোট ১৩২ জন
  • রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা জানিয়েছেন এই তথ্য
  • তবে রাজ্যে করোনায় মৃত্যুর হার একই আছে, এখনও পর্যন্ত মৃত ৭
কলকাতা:

গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে পশ্চিমবঙ্গেও বাড়ছে করোনা সংক্রমণ (Coronavirus)। এ রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ওই মারণ ভাইরাস বাসা বেঁধেছে আরও ১৭ জনের শরীরে। রাজ্য সরকারের পরিসংখ্যান অনুযায়ী এর ফলে বর্তমানে রাজ্যে (West Bengal) করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩২ জনে। তবে নতুন করে আর কারও প্রাণ কাড়তে পারেনি COVID- 19। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত মোট ৭ জন করোনার শিকার হয়ে প্রাণ হারিয়েছেন। রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা জানিয়েছেন, "রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর পরিসংখ্যান আগের মতোই রয়ে গেছে। তবে অডিট কমিটি আরও একটি রিপোর্ট সরকারের হাতে তুলে দেবে। তাঁরা তা আমাদের কাছে জমা দেওয়ার পর পরবর্তী রিপোর্টও আপনাদের জানিয়ে দেব। এখনও পর্যন্ত সরকারি পরিসংখ্যান অনুযায়ী এ রাজ্যে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে"।

দেশের ১৭০টি জেলা হটস্পট, বিপজ্জনক হিসেবে চিহ্নিত আরও ২০৭

পশ্চিমবঙ্গের মুখ্য সচিব আরও জানান, একসময় COVID- 19 আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসারত কয়েকজনের শারীরিক সুস্থতা বিবেচনা করে করোনা টেস্ট করতে দেওয়া হয়েছিল। এই পরীক্ষার পরে মোট ৪২ জনের ফলাফল নেতিবাচক এসেছে। তাঁদের তাই সুস্থ বলে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

রাজ্য সরকার বলেছে যে রাজ্যে এ পর্যন্ত মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১৬৪ জন, যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে এই পরিসংখ্যান অনেকটাই বেশি, কেন্দ্রের পরিসংখ্যান মতে পশ্চিমবঙ্গে মোট ২১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে, পশ্চিমবঙ্গ সরকার পরিচালিত দুটি হাসপাতালের প্রায় ৪৬ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। কারণ তাঁরা কিছুদিন আগেই যেসব রোগীদের সংস্পর্শে এসেছিলেন তাঁদের মধ্যে ২ জন করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছে। অসাবধানতার ফলে ওই রোগীদের থেকে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের শরীরেও যদি করোনা ছড়িয়ে থাকে সেই আশঙ্কাতেই তাঁদের আলাদা রেখে সবরকম পরীক্ষা করে দেখা হচ্ছে। 

বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী এখন জনসমক্ষে থুতু ফেলা শাস্তিযোগ্য অপরাধ: স্বরাষ্ট্র মন্ত্রক

দেশেও লাগাতার বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমণের ক্ষেত্রে দেশের ৬৪০টি জেলার মধ্যে ১৭০টি জেলাকে হটস্পট  হিসেবে চিহ্নিত করা হয়েছে। পাশাপাশি বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছে আরও ২০৭টি জেলাকে, বুধবার কেন্দ্র একথা জা‌নিয়েছে। সমস্ত রাজ্যকে নির্দেশ দেওয়া হয়েছে যেন সংক্রমণ ওই জেলাগুলির বাইরে না ছড়াতে পারে সেদিকে নজর রাখতে। ওই সব হটস্পট অঞ্চলগুলিতে বিশেষ দল থাকবে। সেই দল কেবল COVID- 19 সন্দেহভাজনদেরই নয়, ইনফ্লুয়েঞ্জার চিহ্ন থাকা ব্যক্তি কিংবা কারও শ্বাসকষ্টজনিত সমস্যা থাকলেও তাঁদের করোনা পরীক্ষা করা হবে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.