This Article is From Jul 29, 2019

হেরোইন তৈরিতে ব্যবহার হচ্ছিল ১৭ কেজি অ্যাসিড, গ্রেফতার ২

বাংলায় অ্যাসিড দিয়ে তৈরি হচ্ছিল হেরোইন, বাজেয়াপ্ত ১৭ কেজি হেরোইন, গ্রেফতার ২

হেরোইন তৈরিতে ব্যবহার হচ্ছিল ১৭ কেজি অ্যাসিড, গ্রেফতার ২

বাংলায় অ্যাসিড দিয়ে তৈরি হচ্ছিল হেরোইন, গ্রেফতার ২

কলকাতা:

বিশেষ মাদক বিরোধী অভিযান চালাচ্ছে ন্যাশনাল কন্ট্রোল ব্যুরো বা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো বা এনসিবি (Narcotics Control Bureau)। রাজ্য জুড়ে ওই অভিযান চলাকালীনই ১৭ কেজিরও বেশি অ্যাসিটিক অ্যানহাইড্রাইড (Acid) বাজেয়াপ্ত করল তাঁরা। জানা গেছে  হেরোইন (heroin) তৈরি করতেই ওই বিশেষ ধরণের অ্যাসিড ব্যবহার করা হচ্ছিল।  ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে ইতিমধ্যেই গ্রেফতার (two arrested) করেছে এনসিবি, সোমবার একথা জানিয়েছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর এক আধিকারিক। গত ২৭ ও ২৮ জুলাই মধ্যরাতে মুর্শিদাবাদ জেলার বাঁশগড়া এলাকার বাসিন্দা মহম্মদ তাহিরুল ইসলামের বাড়িতে অভিযান চালায় ন্যাশনাল কন্ট্রোল ব্যুরো বা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো।

শহরের নামী স্কুল সংলগ্ন এলাকায় মাদক উদ্ধার, ধৃত ১

"ইসলামের বাড়ি থেকেই ১৭.১৪০ কেজি অ্যাসিটিক অ্যানহাইড্রাইড বাজেয়াপ্ত (seized) করা হয়। হেরোইন (heroin) তৈরিতে ব্যবহার করা হয় ওই ধরণের অ্যাসিড (Acid)। ফলে অবৈধ মাদকদ্রব্য রাখার দায়ে গ্রেফতার করা হয় তাঁকে," জানান এনসিবির (Narcotics Control Bureau) ওই আধিকারিক।

জিজ্ঞাসাবাদ চলাকালীনই, বাজেয়াপ্ত করা ওই অ্যাসিটিক অ্যানহাইড্রাইডের মালিকের নাম প্রকাশ করে ফেলে তাহিরুল ইসলাম। তখন ওই রাতেই এনসিবির (Narcotics Control Bureau) ওই অভিযানকারী দলটি লালগোলা থেকে গ্রেফতার করে মূল অভিযুক্ত মহম্মদ সইফুল ইসলামকে।

এক বছরে সাড়ে ৫ কোটি নেশার ট্যাবলেট উদ্ধার বাংলাদেশে, গ্রেফতার ২৫ হাজারেরও বেশী

ন্যাশনাল কন্ট্রোল ব্যুরো বা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (Narcotics Control Bureau) পক্ষ থেকে জানানো হয়েছে যে, বাজেয়াপ্ত (seized) করা ওই অ্যাসিটিক অ্যানহাইড্রাইডের (Acid) বাজার মূল্য লিটার প্রতি ৪০,০০০ থেকে ৫০,০০০ টাকার কাছাকাছি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.