This Article is From Mar 07, 2019

টীকাকরণের পর মারা গেল একটি শিশু, গুরুতর অসুস্থ আরও ২৬ জনকে ভর্তি করা হল হাসপাতালে

শহরের একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে টীকা নিয়ে মারা গেল একটি শিশু। গুরুতর আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করাতে হল আরও ২৬’টি শিশুকে। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে।

টীকাকরণের পর মারা গেল একটি শিশু, গুরুতর অসুস্থ আরও ২৬ জনকে ভর্তি করা হল হাসপাতালে

টীকাকরণের পর দেওয়া একটি ট্যাবলেট থেকেই এই বিপত্তি বলে মনে করা হচ্ছে

হায়দরাবাদ:

শহরের একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে টীকা নিয়ে মারা গেল একটি শিশু। গুরুতর আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করাতে হল আরও ২৬'টি শিশুকে। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে। বুধবার হায়দরাবাদের নামপল্লীর পিএইচসি হাসপাতালে ওই শিশুদের টীকা দেওয়া হয়। তারপর শুরু হয় তাদের শারীরিক সমস্যা। তাদের মধ্যে একজন অজ্ঞান হয়ে পড়ে প্রায় সঙ্গে সঙ্গেই। যে হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ, তারা টীকা সম্বন্ধে বিস্তারিত তথ্য এবং ওই শিশুদের বয়স সম্বন্ধে তথ্য দিতে অস্বীকার করেছে। ওই মৃত এবং গুরুতর অসুস্থ শিশুরা ছাড়া আর যে যে শিশুকে টীকা দেওয়া হয়েছে, তাদের পরিবারকে পুনরায় ওই শিশুদের শারীরিক পরীক্ষার জন্য ডেকে পাঠানো হয়েছে।

এক পদস্থ মেডিক্যাল অফিসার জানান, টীকাগুলি পরীক্ষার পর ওই শিশুদের দেওয়া হয়েছিল। তারপরেও এমনটা কীভাবে ঘটে গেল, তা বুঝতে পারা যাচ্ছে না। টীকাকরণের পর দেওয়া একটি ট্যাবলেট থেকেই এই বিপত্তি বলে মনে করা হচ্ছে। তবে, এই ঘটনার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি দেওয়া হবে বলে জানান তিনি।  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)