This Article is From Jul 20, 2020

চোপড়া কিশোরী মৃত্যুরহস্যে নয় মোড়! এলাকার খাল থেকে উদ্ধার 'অভিযুক্ত'র দেহ

কিশোরীর দেহ উদ্ধারের ঘটনাস্থল থেকে ঢিল ছোঁড়া দূরত্বে সেই যুবকের দেহ উদ্ধার হয়েছে

চোপড়া কিশোরী মৃত্যুরহস্যে নয় মোড়! এলাকার খাল থেকে উদ্ধার 'অভিযুক্ত'র দেহ

প্রতীকী ছবি।

উত্তর দিনাজপুর:

চোপড়ার কিশোরী রহস্যমৃত্যুতে (Chopra incident) তুঙ্গে চাপানউতোর। বিজেপির অভিযোগ, "পরিবার বিজেপি (BJP-TMC) সমর্থক বলে ওই কিশোরীকে ধর্ষণ করে খুন করা হয়েছে।" অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। এই পরিবেশে সোমবার এলাকার একটি খাল থেকে যুবকের দেহ (Another dead body recovered)  উদ্ধার ঘিরে আরও বাড়ালো উত্তেজনা। পুলিশ সূত্রে খবর, কিশোরীর দেহ উদ্ধারের ঘটনাস্থল থেকে ঢিল ছোঁড়া দূরত্বে সেই যুবকের দেহ উদ্ধার হয়েছে। পুলিশ সূত্রে (Bengal Police) খবর, এই যুবকের নাম কিশোরীর বাবার করা এফআইএর-এ আছে। পথেঘাটে এই যুবক ও তার সাঙ্গোপাঙ্গরা ওই কিশোরীকে হেনস্থা করত বলেও অভিযোগ ছিল পরিবারের। তাও উদ্ধার হওয়া মৃতদেহ যে যুবকের, সে-ই অভিযুক্ত কিনা খতিয়ে দেখবে পুলিশ।

এদিকে, রবিবার থেকেই থমথমে চোপড়ার পরিবেশ। সেই আঁচে আরও ঘৃতাহুতি এদিনের দেহ উদ্ধার। এই জোড়া মৃতদেহ উদ্ধারের তদন্তে সিবিআই চেয়ে সরব জেলা তৃণমূল কংগ্রেস। অপরদিকে, মৃত কিশোরীর দেহ হাসপাতাল থেকে বাড়ি পৌঁছতে পদযাত্রায় অনুমতি চেয়েছিল বিজেপি। কিন্তু আইনশৃঙ্খলার অবনতির দোহাই দিয়ে সেই অনুমতি খারিজ করেছে জেলা পুলিশ।

এই বিষয়ে জেলা পুলিশের এক কর্তা বলেন, "পরপর দু'দিন দু'টি দেহ উদ্ধার ঘিরে এলাকা থমথমে। সোমবার যে যুবকের দেহ উদ্ধার হয়েছে, তার নাম কিশোরী রহস্যমৃত্যু-কাণ্ডে উঠে এসেছে। তাই আমরা সম্পূর্ণ তদন্ত করে সত্যিটা সামনে আনবো।

জানা গিয়েছে, রবিবার সকালে উত্তর দিনাজপুরের চোপড়ার এক খালে ওই কিশোরীর নিথর দেহ উদ্ধার হয়। তারপর থেকেই থমথমে এলাকার পরিবেশ। একপ্রস্থ সংঘর্ষ বাঁধে পুলিশ ও স্থানীয়দের। যদিও প্রাথমিক ময়না তদন্তের রিপোর্টে বিষক্রিয়ার প্রমাণ মিলেছে। নেই কোনও যৌন নিগ্রহের চিহ্ন। তবে, তার দেহাংশ ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হবে। এমনটাই জানিয়েছে জেরা পুলিশ। কিন্তু তাতেও কমছে না রাজনৈতিক উত্তেজনা।

এদিকে, মুখ্যমন্ত্রীর নির্দেশে মন্ত্রী গৌতম দেবের নেতৃত্বে একটা পরিদর্শক দল চোপড়া যাবে। তারা কথা বলবে মৃত কিশোরীর পরিবারের সঙ্গে। পরিস্থিতি খতিয়ে দেখে রিপোর্ট জমা দেবে মুখ্যমন্ত্রীকে। এমনটাই তৃণমূল সূত্রে খবর। অপরদিকে, রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট দেবেন রাজ্যপাল। বিজেপি সূত্রে এমন দাবি করা হয়েছে।

.