This Article is From Jun 30, 2019

‘‘আঙুর ফল টক’’: প্রিয়ঙ্কা গান্ধিকে কটাক্ষ যোগী আদিত্যনাথের

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যোগীকে আক্রমণ করেন প্রিয়ঙ্কা। তার উত্তরেই প্রিয়ঙ্কাকে বিঁধলেন যোগী।

‘‘আঙুর ফল টক’’: প্রিয়ঙ্কা গান্ধিকে কটাক্ষ যোগী আদিত্যনাথের

জিততে না পেরে শিরোনামে থাকার জন্যই এমন মন্তব্য কংগ্রেসের, বললেন যোগী আদিত্যনাথ

হাইলাইটস

  • প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে কটাক্ষ করলেন যোগী আদিত্যনাথ
  • প্রিয়ঙ্কা সক্রিয় রাজনীতিতে প্রবেশ করেন গত ফেব্রুয়ারিতে
  • উত্তরপ্রদেশে কংগ্রেসর অবস্থা খুবই শোচনীয়
লখ্নৌ:

কংগ্রেস (Congress) নেত্রী প্রিয়ঙ্কা গান্ধি বঢরাকে (Priyanka Gandhi Vadra) কটাক্ষ করলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যোগীকে আক্রমণ করেন প্রিয়ঙ্কা। অভিযোগ করেন, উত্তরপ্রদেশে অপরাধীরা স্বাধীনভাবে ঘুরে বেড়াচ্ছে। এর উত্তরেই প্রিয়ঙ্কাকে বিঁধলেন যোগী। সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘‘এটা হল টক আঙুরের ব্যাপার। ওঁর দলের সভাপতি উত্তরপ্রদেশে হেরে গিয়েছেন। এখন শিরোনামে থাকার জন্য দিল্লি, ইতালি বা ইংল্যান্ড থেকে যা হোক মন্তব্য করতে হচ্ছে।'' নাম না করেও যোগীর ইঙ্গিত ছিল রাহুল গান্ধীর দিকে। অমেঠী থেকে নির্বাচনে দাঁড়িয়ে জিততে পারেননি রাহুল। গত তিনবারের বিজয়ী কংগ্রেস সভাপতিকে হারিয়ে দেন স্মৃতি ইরানি।

মানুষে বিশ্বাস হারাননি, ‘মন কি বাত'-এ ফিরে এসে জানালেন প্রধানমন্ত্রী

রাহুলের বোন প্রিয়ঙ্কা সক্রিয় রাজনীতিতে প্রবেশ করেন গত ফেব্রুয়ারিতে। পূর্ব উত্তরপ্রদেশের কংগ্রেস সম্পাদকের পদে আসীন হন তিনি। পশ্চিম উত্তরপ্রদেশে একই দায়িত্বে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

ব্যাট-পেটা করে সমর্থকের মালায় ঢেকে জেল থেকে মুক্তি কৈলাশ পুত্র আকাশ বিজয়বর্গীয়র

বারাণসী থেকে মোদির বিপরীতে নির্বাচনে দাঁড়ানোর কথা উঠেছিল। কিন্তু রাহুল সেই জল্পনা উড়িয়ে দিয়ে জানিয়ে দন, প্রিয়ঙ্কা দলকে উত্তরপ্রদেশের পরবর্তী বিধানসভা নির্বাচনের জন্য তৈরি করার দায়িত্বে রয়েছেন।

উত্তরপ্রদেশে কংগ্রেসর অবস্থা খুবই শোচনীয়। এবারের নির্বাচনে সোনিয়া গান্ধি এই রাজ্যে কংগ্রেসের একমাত্র সাংসদ।

লোকসভায় ভরাডুবির পরে প্রিয়ঙ্কা গান্ধি বঢরা রাজ্যের রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেছেন। গত সপ্তাহে, জেলের মধ্যে দুই অপরাধীর হাতে বন্দুক নিয়ে ঘোরাফেরার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে রাজ্য সরকারকে আক্রমণ করেন প্রিয়ঙ্কা।

প্রিয়ঙ্কা তাঁর টুইটে লেখেন, ‘‘গোটা উত্তরপ্রদেশে অপরাধীরা স্বাধীনভাবে ঘুরে বেড়াচ্ছে। যা ইচ্ছে করছে। অপরাধমূলক ঘটনা হয়েই চলেছে। অথচ বধির বিজেপি সরকার সেটা শুনতেই পাচ্ছে না। উত্তরপ্রদেশ সরকার কি অপরাধীদের কাছে আত্মসমর্পণ করেছে?''

ওই টুইটের প্রতিবাদে রাজ্য পুলিশ তথ্য পেশ করে দাবি করে, তারা অপরাধ দমনে সক্রিয় দায়িত্ব পালন করে চলেছে।

.