This Article is From Oct 27, 2018

কালিঘাট মন্দিরের সামনে একটি স্কাইওয়াক বানাতে চলেছে রাজ্য সরকার

দুশো বছরের বেশি পুরনো কালিঘাট মন্দিরের সামনে এবার দক্ষিণেশ্বরের আদলে স্কাইওয়াক বানাতে চলেছে রাজ্য সরকার। শুক্রবার এই কথা জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কালিঘাট মন্দিরের সামনে একটি স্কাইওয়াক বানাতে চলেছে রাজ্য সরকার
কলকাতা:

দুশো বছরের বেশি পুরনো কালিঘাট মন্দিরের সামনে এবার দক্ষিণেশ্বরের আদলে স্কাইওয়াক বানাতে চলেছে রাজ্য সরকার। শুক্রবার এই কথা জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  দক্ষিণেশ্বরের মন্দিরের সামনে স্কাইওয়াকটির উদ্বোধন হবে আগামী মাসের  5 তারিখ। কালিঘাট মন্দির দর্শনে আসা বিদেশি অতিথিদের জন্য 'সৌজন্য' নামের একটি অতিথিশালার উদ্বোধন করতে এসে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি মুখ্যসচিব মলয় দে'কে এই নতুন স্কাইওয়াক তৈরি নিয়ে প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন। "কালিঘাট মন্দিরের সামনে একটি স্কাইওয়াক তৈরি করার প্রস্তাব পেয়েছি আমরা। আমি মুখ্যসচিব মলয় দে'কে এই প্রস্তাব খতিয়ে দেখার নির্দেশ দিয়েছি। রিপোর্ট সন্তোষজনক হলে আমরা এই স্কাইওয়াকটি বানানোর প্রক্রিয়া শুরু করব। এটি সাধারণ মানুষের অত্যন্ত উপকারে লাগবে", বলেন মমতা।

 

ভারতে হিন্দু ধর্মের অন্যতম বড় মন্দির হিসেবে চিহ্নিত করা হয় কালিঘাটকে। হিন্দুধর্মের অন্যতম গুরুত্বপূর্ণ 'শক্তিপীঠ' হিসেবেও চিহ্নিত হয় এই মন্দির। সতীর দেহের কিছু অংশ এখানে পড়েছিল বলে কথিত আছে।

.