West Bengal: "বনধ শেষতম অবলম্বন হওয়া উচিত", বললেন মমতা

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার ভারত বনধের ইস্যু নিয়ে নরেন্দ্র মোদী সরকারের নীতির বিরোধিতা করলেও এই কথা স্পষ্ট জানিয়ে দেন যে, তিনি ও তাঁর দল বনধের ঘোর বিরোধী, কারণ তাতে অর্থ ও কর্মের অপচয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
West Bengal:

Mamata stands against strike...আমরা ইস্যুটিকে সমর্থন করলেও বনধের সমর্থক নই, বলেন মমতা।

কলকাতা: 

রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার ভারত বনধের ইস্যু নিয়ে নরেন্দ্র মোদী সরকারের নীতির বিরোধিতা করলেও এই কথা স্পষ্ট জানিয়ে দেন যে, তিনি ও তাঁর দল বনধের ঘোর বিরোধী, কারণ তাতে অর্থ ও কর্মের অপচয়।

কর্মনাশা দিনের বিরোধী তাঁর সরকার, বলেন মমতা। দেশজুড়ে গতকাল পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি ও টাকার দাম পড়ে যাওয়ার প্রতিবাদে বনধ ডাকে কংগ্রেস ও তার শরিক সহ বিভিন্ন বাম-দল। সিপিএম সহ বাম দলগুলো সকাল ছ’টা থেকে সন্ধে ছ’টা পর্যন্ত বনধ পালন করে গতকাল। বিজেপি সরকারের আমলে দেশজুড়ে ‘অর্থনৈতিক সংকট ও চূড়ান্ত অপব্যবহার’ চলছে বলে দাবি করে মমতা বলেন যে, তিনি কংগ্রেস নেতৃত্বকে জানিয়ে দিয়েছিলেন, তাঁর সরকার কোনওভাবেই বনধ পালন করায় সাহায্য করবে না পশ্চিমবঙ্গে।

“আমরা দেখেছি, একদিনের বনধের ফলে কাজের ঠিক কতটা অপচয় হয়। বাংলা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। যে কারণে, আমরা সব ধরনের ধর্মঘটেরই বিপক্ষে। যে-ই বনধ ডাকুক, আমরা নীতিগতভাবে তার বিরোধিতা করব”, সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নবান্নতে গতকাল এই কথা বলেন মমতা।

“শুক্রবার সন্ধেবেলা কংগ্রেসের আহমেদ প্যাটেল আমায় ফোন করেছিলেন। আমি তাঁকে বলি, আমরা এই ইস্যুতে আপনাদের সমর্থন জানাচ্ছি। কিন্তু আমরা বনধ পালন করব না। যে কারণে আমরা আজ প্রতিবাদ মিছিলেরও আয়োজন করেছিলাম। আমি মনে করি না, বনধেই সব সমস্যার সমাধান হতে পারে বলে। বনধের কারণে কোটি কোটি টাকার অপচয় হয়। এটা মানুষের টাকা। আমি ব্যক্তিগতভাবে মনে করি, বনধ সবসময়ই শেষতম অবলম্বন হওয়া উচিত”, বলেন মমতা।  



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................