This Article is From Nov 25, 2019

করিমপুর বিধানসভার উপ নির্বাচনে হামলায় তৃণমূল কংগ্রেসকে দায়ী করল বিজেপি

Karimpur: ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে কোমরে লাথি মেরে রাস্তার পাশে ঝোপে ফেলে দেওয়ার মতো ঘটনায় প্রবল চাঞ্চল্য ছড়ায়

করিমপুর বিধানসভার উপ নির্বাচনে হামলায় তৃণমূল কংগ্রেসকে দায়ী করল বিজেপি

West Bengal: তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠল রাজ্য (ফাইল চিত্র)

কলকাতা:

সোমবার তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনকে (By Poll) কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠল রাজ্য (West Bengal) । করিমপুর (Karimpur), খড়গপুর (Kharagpur) এবং কালিয়াগঞ্জ (Kaliaganj), তিন কেন্দ্রেই ভোটগ্রহণের সময় বিক্ষিপ্ত অশান্তির খবর প্রকাশ্যে আসে। এরই মধ্যে সবচেয়ে বাড়াবাড়ি ঘটে  করিমপুর বিধানসভা কেন্দ্রে। ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে (Jay Prakash Majumdar) কোমরে লাথি মেরে রাস্তার পাশে ঝোপে ফেলে দেওয়ার মতো ঘটনায় প্রবল চাঞ্চল্য ছড়ায়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এবার সরাসরি রাজ্যের শাসকদলকেই দায়ী করল বিজেপি। আসলে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর নেতৃত্বে হিংসার রাজনীতি করে জয়লাভের চেষ্টা করছে শাসক দল, এমনটাই অভিযোগ গেরুয়া দলের। এক সাংবাদিক সম্মেলনে এই ঘটনার পরিপ্রেক্ষিতে বলতে গিয়ে বিজেপির জাতীয় মুখপাত্র জিভিএল নরসিমা রাও বলেন যে, করিমপুর বিধানসভায় তাঁদের দলের প্রার্থী জয়প্রকাশ মজুমদারের উপর "তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতিরাই" হামলা চালায়।

উপনির্বাচনেও অশান্তি! বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে লাথি মেরে ফেলে দেওয়া হল ঝোপে!

ওই বিজেপি নেতা বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় উপনির্বাচনে জয়লাভের জন্যে যেভাবে রাজনৈতিক হিংসার আশ্রয় নিচ্ছেন তা দেখলে বোঝা যায় যে নিজের দলের অবস্থান নিয়ে অত্যন্ত উদ্বেগে রয়েছেন তিনি এবং নির্বাচন কমিশনের এ বিষয়টিতে নজর দেওয়া উচিত।

যদিও তৃণমূল পাল্টা সুর চড়িয়ে জানিয়েছে জয়প্রকাশ মজুমদার নির্বাচনের পরিবেশ ‘খারাপ' করার চেষ্টা করছিলেন, সেই কারণেই তাঁকে আটকানোর চেষ্টা করা হয়েছিল। জানা গেছে, ইতিমধ্যেই এই ঘটনার বিস্তারিত রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন ।

"পুলিশের বলে ক্ষমতায় আছেন": মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন বাবুল সুপ্রিয়

কৃষ্ণনগর লোকসভা আসন থেকে বিজয়ী হওয়ার পরে বিধায়ক মহুয়া মৈত্রের ফেলে যাওয়া আসন করিমপুরে উপনির্বাচন করানোর প্রয়োজন হয়ে পড়ে। ওই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করলেন বিমলেন্দু সিংহ রায়। করিমপুরের বিজেপি প্রার্থী ছিলেন জয়প্রকাশ মজুমদার ও সিপিআই (এম)-কংগ্রেস যৌথ মনোনীত প্রার্থী  ছিলেন গোলাম রাব্বি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.