This Article is From Nov 21, 2019

Weather Update Kolkata : ঐতিহাসিক ইডেন ম্যাচে আবহাওয়ার কোনও গুগলি কি থাকছে?জেনে নিন ওয়েদার রিপোর্ট

আগামীকাল আবহাওয়া কেমন থাকবে? বৃষ্টির কোন সম্ভাবনা আছে ? আকাশ পরিষ্কার থাকবে নাকি মেঘলা থাকবে? এইসব প্রশ্ন তোলপাড় হচ্ছে এই মুহূর্তে ক্রিকেট দুনিয়া।

Weather Update Kolkata : ঐতিহাসিক ইডেন ম্যাচে আবহাওয়ার কোনও গুগলি কি থাকছে?জেনে নিন ওয়েদার রিপোর্ট

Weather Update Kolkata : ঐতিহাসিক ইডেন ম্যাচে আবহাওয়ার কোনও গুগলি কি থাকছে?

কলকাতা:

শহর কলকাতায়(Weather Update Kolkata)  এখন উৎসবের আমেজ। রাত পোহালেই ঐতিহাসিক ইডেন(Eden Test) টেস্ট। কলকাতাকে সাজিয়ে তোলা হয়েছে গোলাপি রঙে। শহরের নানা প্রান্তে থ্রিডি ম্যাপিং , গোলাপি এলইডি আলোকসজ্জা চোখে পড়ছে। শহরের বিভিন্ন পার্ককে গোলাপী রঙে রাঙিয়ে তোলা হয়েছে। তেমনই হাওড়া থেকে বিদ্যাসাগর সেতু পর্যন্ত গোলাপী আলোয় সজ্জিত একটি লঞ্চ প্রতিদিন চালানো হচ্ছে। ময়দান চত্বরে সেজে উঠেছে গোলাপী আলোকমালায়। সব মিলিয়ে সিটি অফ জয় ক্রিকেট মহাযজ্ঞের প্রস্তুতিতে সেজে উঠেছে পিঙ্ক সিটির মতো।

শহরের আনাচে কানাচে এখন একটাই উৎসাহ, কোন সেলিব্রিটি সবার আগে পা রাখল কলকাতায়(Weather Update Kolkata)। ইডেন ম্যাচ (Eden Test)ঘিরে উন্মাদনার পারদ একেবারে তুঙ্গে। দু দলের ক্রিকেটাররা শহরে পা রেখেছেন ইতিমধ্যেই।  একের পর এক সেলিব্রিটি আসতে শুরু করেছেন। টেস্ট ম্যাচ তাও আবার দিন-রাতের এবং প্রথমবার গোলাপী বলে খেলা হবে দিন-রাতের টেস্ট ম্যাচ। ক্রিকেটের নন্দনকানন এখন একেবারে  অন্যরকম। প্রত্যেক ক্রিকেটারেরই স্বপ্ন থাকে একবার ইডেনের বিশাল আউটফিল্ড দিয়ে বাউন্ডারি মারার আর   পেসার জাদুকররা অপেক্ষায় থাকেন কখন ইডেনের সবুজ গালিচা দিয়ে দুরন্ত ডেলিভারি নিয়ে ধেয়ে আসবেন ব্যাটসম্যানের দিকে। ইডেন প্রকৃত অর্থেই নন্দনকানন । হাজারে হাজারে মানুষ বসে আগামীকাল গ্যালারিতে খেলা দেখবেন দেশ-বিদেশের রাষ্ট্রনেতা এবং দেশের নানা প্রান্তের সেলিব্রিটিরা।

আগামীকাল আবহাওয়া কেমন থাকবে? বৃষ্টির কোন সম্ভাবনা আছে ? আকাশ পরিষ্কার থাকবে নাকি মেঘলা থাকবে? এইসব প্রশ্ন তোলপাড় হচ্ছে এই মুহূর্তে ক্রিকেট দুনিয়া। তবে আবহাওয়া দফতর জানাচ্ছে আগামীকাল আকাশ পরিষ্কার থাকবে, মেঘমুক্ত থাকবে । বৃষ্টির কোন সম্ভাবনা নেই এখনও পর্যন্ত। তবে আবহাওয়া দপ্তর আগেই যেমনটা জানিয়েছিল যে এ সপ্তাহে তাপমাত্রা খানিকটা নেমে যাবে কলকাতার। যদিও সেই তাপমাত্রা ১-২ ডিগ্রি নামবে । শীতের ব্যাটিং এবার খানেক ধরেই হবে। ইডেনের সবুজ পিচ তার ওপর গোলাপী বল সঙ্গে কলকাতার হালকা ঠান্ডা এবং অবশ্যই উত্তুরে হাওয়া যা ইতিমধ্যেই শহরে হালকা হলেও টের পাওয়া যাচ্ছে। ইডেনের আবহাওয়ার গুগলিতে অনেকবারই ক্লিন বোল্ড হতে হয়েছে ক্রিকেটারদের। গঙ্গা থেকে ধেয়ে আসা হাওয়া আর সবুজ পিছে প্রথমবার গোলাপী বল, পেস বোলারদের হাতে পড়ে কেমন ভেল্কি দেখায় তার জন্য অপেক্ষা করতে হবে আগামীকাল পর্যন্ত। তবে আবহাওয়া দপ্তর পরিষ্কার জানিয়েছে যে আগামীকাল কিন্তু বৃষ্টির কোন সম্ভাবনা থাকছে না, মেঘ মুক্ত থাকবে আকাশ। আজকের দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি সর্বনিম্ন তাপমাত্রা ১৮ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

.