This Article is From Nov 20, 2019

Weather Update Kolkata : শিয়রে শীত? কতটা নামল কলকাতার তাপমাত্রা ?

গত কয়েকদিন কলকাতার(Weather Update Kolkata) আকাশ পরিষ্কার। সকাল থেকেই রোদ উঠছে ।

Weather Update Kolkata : শিয়রে শীত? কতটা নামল কলকাতার তাপমাত্রা ?

Weather Update Kolkata : শিয়রে শীত? কতটা নামল কলকাতার তাপমাত্রা ?

কলকাতা:

গত কয়েকদিন কলকাতার(Weather Update Kolkata) আকাশ পরিষ্কার। সকাল থেকেই রোদ উঠছে । ঝলমলে রোদ আর সঙ্গে হালকা ঠাণ্ডা ভাব। দুয়ে মিলে কলকাতায় এখন যেন শীত শীত ভাব। রাতে তা আরও খানিকটা বাড়ছে। কলকাতায় এমন শীতের আমেজ অনেকদিনই দেখিনি আমরা , গত কয়েক বছরে সেভাবে শীত পড়েনি, কলকাতায় হালকা গরম জামাতেই কাজ চলে গিয়েছিল । তবে আবহাওয়া দপ্তরের এবারের যা পূর্বাভাস তাতে শীত ভালরক। ইতিমধ্যেই পশ্চিমের জেলাগুলিতে  শীত পড়ে গেছে। দুই মেদিনীপুর, বাঁকুড়া , ঝাড়গ্রাম, বীরভূম, পুরুলিয়া এই সমস্ত জায়গাতে ইতিমধ্যেই শীত এসে পৌঁছেছে। তবে শীত এখনও পুরোপুরি ভাবে কলকাতায় ঢোকেনি। ঠান্ডা ভাব সকাল থেকেই অনুভব করা যাচ্ছে, উত্তরের হাওয়া চলছে। কিন্তু আবহাওয়া দপ্তর জানাচ্ছে শীত আসছে তবে তা ধীরে ধীরে ছড়িয়ে পড়বে কলকাতা সহ গোটা রাজ্যে। যে  আবহাওয়া এই মুহূর্তে কলকাতাজুড়ে তা শীতের আমেজ। 

আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী এক থেকে দুদিনের মধ্যে তাপমাত্রা নামতে শুরু করবে কলকাতায়(Weather Update Kolkata) অর্থাৎ শীত আসতে আর একেবারেই দেরি নেই। আগামী এক দুদিনের মধ্যেই ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা নেমে যাবে কলকাতায়, তাহলে কি তুলে রাখা শীতের পোশাক কিংবা লেপ-কম্বল যা  তুলে রাখা, তা বের করে রাখবেন?না না  আবহাওয়া দপ্তর জানাচ্ছে এখনই এত তাড়াহুড়ো করার দরকার নেই । অর্থাৎ আগামী এক দুদিনে যে ২-৩ ডিগ্রি তাপমাত্রা কমতে চলেছে কলকাতায় ,তা হল শীতের শুরু এবং তাপমাত্রা আস্তে আস্তে নামবে অর্থাৎ কলকাতার পিচে শুরুতে টিকে থেকে ব্যাটিং করেই খেলবে এবারের শীত। শুরু থেকেই শীতের  চালিয়ে খেলার  সম্ভাবনা এই মুহূর্তে দেখাতে পাচ্ছে না হাওয়া অফিস। শুরু থেকে ধরে খেলে ধীরে ধীরে তাপমাত্রা কমবে কলকাতায় অর্থাৎ আস্তে আস্তে শীত তার গতিময় ব্যাটিং করবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজকের দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াস ।আজ আকাশ পরিষ্কার থাকবে এবং বৃষ্টির কোন সম্ভাবনা এখনও পর্যন্ত নেই জানিয়েছে আবহাওয়া দফতর। তবে শীত দেরিতে হলেও বাজারে শীতের সবজি আর ফল এসে পৌঁআর ফল এসে পৌঁছেছে। তাই তাপমাত্রা নামার সঙ্গে সঙ্গেই  জমিয়ে উপভোগ করুন শীতের নানান সবজি আর ফল। সঙ্গে হালকা শীতের দুপুরের রোদ গায়ে মেখে যদি মনে হয় ট্রামে চড়ে ময়দান চত্বর কিংবা ভিক্টোরিয়ায় ঘুরতে যাবেন তাও মন্দ নয়। আর কচিকাঁচাদের নিয়ে ভিক্টোরিয়া ! সে তো দারুন ব্যাপার।

জোয়ার ভাটার খবরে নজর রাখা যাক। আজ জোয়ার ছিল বেলা ৩.১৫ মিনিটে। আবার রাতে জোয়ার হবে রাত ৩.৪৫ মিনিটে। আজ ভাটা হবে ৭.৩৮ মিনিটে আবার ভাটা হবে সকাল ৮.১৯ মিনিটে।
 

.