This Article is From Jan 06, 2019

উত্তরপ্রদেশে একাই লড়ব, মায়াবতী-অখিলেশ জোট গড়ার কথা বলার পরেই জানাল কংগ্রেস

উত্তরপ্রদেশে মায়াবতী-অখিলেশ যাদব মহাজোট করে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াই করবে, কংগ্রেসকে ছাড়া। এই ঘোষণার পরদিনই উত্তরপ্রদেশে একা লড়াই করার ইঙ্গিত দিয়ে দিল কংগ্রেস।

উত্তরপ্রদেশে একাই লড়ব, মায়াবতী-অখিলেশ জোট গড়ার কথা বলার পরেই জানাল কংগ্রেস

গতকালই দিল্লিতে বৈঠক করেন মায়াবতী এবং অখিলেশ।

লখনউ:

উত্তরপ্রদেশে মায়াবতী-অখিলেশ যাদব মহাজোট করে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াই করবে, কংগ্রেসকে ছাড়া। এই ঘোষণার পরদিনই উত্তরপ্রদেশে একা লড়াই করার ইঙ্গিত দিয়ে দিল কংগ্রেস। শতাব্দীপ্রাচীন দলটির নেতা তথা রাজ্যসভার সদস্য পি এল পুনিয়া বলেন তাঁদের দল একা লড়াই করতে প্রস্তুত। "জোট খুব প্রয়োজনীয় নয়। আমাদের কর্মীরা প্রস্তুত। আমরা জোট গড়ার জন্য কারও সঙ্গেই কথাবার্তা বলিনি", বলেন তিনি।

রবিবাসরীয় সূর্যগ্রহণ: কোথায়, কখন দেখা যাবে এই মহাজাগতিক ঘটনা? 

গতকালই লোকসভায় জোট গঠনের জন্য দিল্লিতে দেখা করেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব এবং বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী। দলীয় সূত্রে জানা গিয়েছে, কংগ্রেসের সঙ্গে জোট গড়ার ব্যাপারে উত্তরপ্রদেশের রাজনীতির এই দুই হেভিওয়েট নেতারই আগ্রহ নেই। 

বীরভুম সফরে গিয়ে ব্যাডমিন্টন খেলায় মাতলেন মমতা, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন ভিডিও

এছাড়া, মধ্যপ্রদেশে কমলনাথের মন্ত্রিসভায় সমাজবাদী পার্টির একজন বিধায়কেরও জায়গা না হওয়ায় ক্ষুব্ধ অখিলেশ। বিষয়টি নিয়ে তিনি মুখও খোলেন। ওয়াকিবহালমহলের মতে, তারপরই উত্তরপ্রদেশে 'রাস্তা পরিষ্কার করার একটি উপায়' পেয়ে যায় কংগ্রেস। 

অন্যদিকে, বিজেপিকে সরানোর জন্য কংগ্রেসকে মধ্যপ্রদেশে সমর্থন জানালেও কংগ্রেস নিয়ে ক্ষোভ রয়েছে মায়াবতীরও। গত এপ্রিল মাসে তফশিলি জাতি ও উপজাতিদের ডাকা ভারতবনধের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে না নিলে তিনিও কংগ্রেসকে সমর্থন দেওয়ার ব্যাপারে দু'বার ভাববেন, তা সাফ জানিয়ে দেন মায়াবতী।

.