This Article is From Aug 04, 2019

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়! ওয়ালমার্টে সন্ত্রাসের বলি ২০

আবারও বন্দুকবাজের হামলা আমেরিকায়। শনিবার টেক্সাসের এল পাসোতে ভিড়ে ঠাসা ওয়া‌লমার্ট স্টোরে ঢুকে চলল গুলি। মৃতের সংখ্যা ২০।

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়! ওয়ালমার্টে সন্ত্রাসের বলি ২০

মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, সন্দেহভাজন ওই শ্বেতাঙ্গ আততায়ীর নাম প্যাটট্রিক ক্রুসিয়াস। (এফপি/ সৌজন্যে: কেটিএসএম ৯ নিউজ চ্যানেল)

হাইলাইটস

  • বন্দুকবাজের হামলা টেক্সাসের এল পাসোতে ভিড়ে ঠাসা ওয়া‌লমার্ট স্টোরে
  • মৃত ২০, আহত ২৬
  • মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এই ঘটনাকে ‘কাপুরুষোচিত’ বলে জানিয়েছেন
এল পাসো, মার্কিন যুক্তরাষ্ট্র:

আবারও বন্দুকবাজের হামলা আমেরিকায় (US)। শনিবার টেক্সাসের (Texas) এল পাসোতে (El Paso)) ভিড়ে ঠাসা ওয়া‌লমার্ট স্টোরে ঢুকে চলল গুলি। মৃতের সংখ্যা ২০। টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এক সাংবাদিক সম্মে‌লনে জানান, ‘‘এল পাসোতে ২০ জন নিরীহ মানুষ জীবন হারিয়েছেন। আমরা একটি রাজ্য সংগঠন হিসেবে এই আক্রান্তরা ও তাদেরদের পরিবারের পাশে দাঁড়াচ্ছি। ঈশ্বরের কাছে প্রার্থনা করি যাঁরা আহত হয়েছেন তাঁরা দ্রুত চোটমুক্ত হয়ে উঠুন।'' এল পাসোর পুলিশ প্রধান গ্রেগ অ্যালেন জানিয়েছেন, ২০ জনের মৃত্যুর পাশাপাশি ২৬ জন আহত হয়েছেন শনিবারের হানায়। টেক্সাস কর্তৃপক্ষ এই হত্যাকাণ্ডকে ঘৃণাজনিত অপরাধ বলে মনে করছে। এক ২১ বছরের শ্বেতাঙ্গকে সন্দেহ করা হচ্ছে। ডালাসের বাসিন্দা তরুণটি স্টোরের বাইরে পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে।

টেক্সাসের গভর্নরের সঙ্গে কথা বলে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) টুইটারে জানিয়ে দেন, ‘‘খবর অত্যন্ত খারাপ। বহু মৃত্যু হয়েছে।'' এই অপরাধকে ‘কাপুরুষোচিত' বলে বর্ণনা করেন তিনি।

Pink Lady Bandit: গোলাপি হাতব্যাগে বহু ব্যাঙ্ক লুটে গ্রেফতার ডাকাত রানি!

আমেরিকায় সাম্প্রতিক অতীতে বারবার এই ধরনের হামলা ঘটেছে। গত সপ্তাহান্তেই ক্যালিফোর্নিয়ায় এভাবেই বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। এক সপ্তাহ যেতে না যেতেই আবার রক্তাক্ত আমেরিকা।

এক সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। বন্দুকবাজের লেখা চরমপন্থী ইস্তেহারও খুঁটিয়ে দেখা হচ্ছে। মোবাইল ক্যামেরায় তোলা ফুটেজগুলিও দেখা হচ্ছে। বিপুল সংখ্যক মানুষ আহত। ২ থেকে ৮২ বছরের বহু আহত হাসপাতালে ভর্তি। তাঁদের শুশ্রুষার জন্য রক্তের প্রয়োজনীয়তার কথা জানিয়েছে এল পাসো। আহ্বান করা হয়েছে রক্তদানের জন্য।

ভয়াবহ সুনামিতে গুরুতর আহত ৪৪ জন

প্রাথমিক ভাবে জানা গিয়েছিল, তিনজনকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু পরে জানা যায়, একজনকেই আটক করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, সে একাই গুলি চা‌লিয়েছিল।

imh3k48c

পুলিশ জানিয়েছে, সেই সময় ওয়ালমার্টে ১,০০০-৩,০০০ ক্রেতা ছিল।

motsb5n

প্রাথমিক ভাবে জানা গিয়েছিল, তিনজনকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু পরে জানা যায়, একজনকেই আটক করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, সে একাই গুলি চা‌লিয়েছিল।

মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, সন্দেহভাজন ওই শ্বেতাঙ্গ আততায়ীর নাম প্যাটট্রিক ক্রুসিয়াস।

46ttibj4

শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ সে ওয়ালমার্টে ঢুকে গুলি চালাতে শুরু করে। তার মুখে মুখোশ পরা ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

সিসিটিভি ফুটেজ থেকে দেখা যাচ্ছে আততায়ীর হাতের বন্দুকটি ছিল একে-৪৭। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.