This Article is From Jul 10, 2020

মাফিয়া বিকাশ দুবেকে আত্মসমর্পণ করতে বলায় সে গুলি চালায়, বলল পুলিশ

গাড়ি হাইওয়েতে উল্টে যাওয়ায় সেই সুযোগে পুলিশের কাছ থেকে বন্দুক ছিনিয়ে নিয়ে গুলি চালাতে শুরু করে ওই কুখ্যাত মাফিয়া, তখনই এনকাউন্টার করা হয় তাঁকে

মাফিয়া বিকাশ দুবেকে আত্মসমর্পণ করতে বলায় সে গুলি চালায়, বলল পুলিশ

Vikas Dubey Kanpur Encounter: যে গাড়িতে করে বিকাশ দুবেকে কানপুরে নিয়ে আসা হচ্ছিল সেটি উল্টে যায়

হাইলাইটস

  • পালানোর চেষ্টা করাতেই মরতে হল মাফিয়া বিকাশ দুবেকে
  • কানপুর পুলিশ জানিয়েছে, পালানোর সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় সে
  • তখনই আত্মরক্ষার্থে এনকাউন্টার করতে বাধ্য হয় পুলিশ
নয়া দিল্লি:

শেষপর্যন্ত পুলিশি এনকাউন্টারেই খতম হলো মাফিয়া বিকাশ দুবে। তাঁর মৃত্যুর পর কানপুর (Kanpur Police) পুলিশ জানিয়েছে, গ্যাংস্টারকে ( Vikas Dubey) কানপুরে নিয়ে যাওয়ার সময় পুলিশের গাড়িটি মাঝপথে উল্টে যায়। সেই সুযোগে উত্তরপ্রদেশের অন্ধকার জগতের অন্যতম মাথা বিকাশ পালানোর চেষ্টা করলে তাঁকে এনকাউন্টার করতে বাধ্য হয় পুলিশ। এক বিবৃতিতে জানানো হয়েছে যে, পালানোর চেষ্টা করার সময় বিকাশ দুবেকে আত্মসমর্পণ করতে বলা হলেও সে তাতে কান না দিয়ে পাল্টা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। তখনই আত্মরক্ষার্থে তাঁকে গুলি করে মারতে বাধ্য হয় উত্তরপ্রদেশ পুলিশ। রীতিমতো ৩টি গাড়ির কনভয় করে বিকাশ দুবেকে নিয়ে যাওয়া হচ্ছিল, তারই মধ্যে একটি গাড়ি হাইওয়েতে উল্টে যাওয়ায় ওই দুর্ঘটনার সুযোগে পুলিশের কাছ থেকে বন্দুক ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করেছিল বিকাশ দুবে।

কানপুর যাওয়ার পথে পালানোর চেষ্টা করায় এনকাউন্টারে খতম মাফিয়া বিকাশ দুবে

কানপুর পুলিশের বিবৃতি অনুসারে, "গাড়িটি উল্টে গেলে কমবেশি আহত হন পুলিশ কর্মীরা এবং অভিযুক্তও।যদিও তারমধ্যেও বিকাশ দুবে একজন আহত পুলিশ কর্মীর কাছ থেকে একটি বন্দুক ছিনিয়ে নিয়ে দৌড় লাগায়। তাঁকে ধাওয়া করে পুলিশের টিম, বারবার আত্মসমর্পণ করতে বলা হয় তাঁকে। কিন্তু সে তাতে কান না দিয়ে বরং পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। তখনই আত্মরক্ষায় বাধ্য হয়ে পাল্টা গুলি চালাতে হয়।"

ঝড়ের গতিতে সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় ২৬,০০০ এরও বেশি মানুষ করোনা আক্রান্ত

ওই বিবৃতিতে আরও বলা হয়ে যে, "বিকাশ দুবে পুলিশের গুলিতে তখনই মারা যায়নি, আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন মারা যায় সে।"

যদিও এর আগে বিকাশ দুবের সন্ধান চালানোর সময় পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় তাঁর ৫ শাগরেদের।

মাফিয়া বিকাশ দুবের মৃত্যুর পর সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব টুইট করেন, "আসলে গাড়িটি মোটেই উল্টে যায়নি।  উত্তরপ্রদেশ সরকারের অনেক গোপন কথা বেরিয়ে আসতো, তাই ওভাবে ঘটনাটি তৈরি করে নিজেদের বাঁচালো সরকার।"

বৃহস্পতিবারই মধ্যপ্রদেশের মহাকাল মন্দির থেকে বিকাশ দুবেকে গ্রেফতার করা হয়েছিল। গত সপ্তাহে আট পুলিশ কর্মীকে হত্যা করেছিল সে। তারপর থেকেই তাঁর খোঁজে উত্তরপ্রদেশ সহ আশেপাশের রাজ্যগুলো ছুটে বেড়াচ্ছিল পুলিশ। শেষপর্যন্ত গতকাল (বৃহস্পতিবার) উজ্জয়নের মহাকাল মন্দিরে প্রার্থনা করার জন্যে ওই কুখ্যাত মাফিয়া সেখানে আসলে তখনই পুলিশের জালে ধরা পড়ে সে। 

তারপর মধ্যপ্রদেশ থেকে উত্তরপ্রদেশের ত্রাস বিকাশ দুবেকে গ্রেফতার করে কানপুরে নিয়ে আসার সময় পুলিশের নাগাল গলে পালানোর চেষ্টা করলে পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় তাঁর।