This Article is From Jul 10, 2020

"অপরাধী তো খতম, কিন্তু অপরাধ ও তাতে মদতদানকারীদের কী হবে?", প্রশ্ন প্রিয়াঙ্কার

Vikas Dubey Encounter: অনেকেই বলছেন, যাঁরা বিকাশ দুবেকে হাতিয়ার করে বেআইনি কাজ করতেন তাঁদের বাঁচাতেই এনকাউন্টার করা হয়েছে ওই মাফিয়াকে

Vikas Dubey Killed: প্রিয়াঙ্কা গান্ধিও বিকাশ দুবের এনকাউন্টার নিয়ে প্রশ্ন তুলেছেন (ফাইল চিত্র)

হাইলাইটস

  • विकास दुबे एनकाउंटर पर उठ रहे हैं सवाल
  • प्रियंका गांधी ने किया ट्वीट
  • पूछा- अपराधी को संरक्षण देने वालों का क्या?
লখনউ:

পুলিশি এনকাউন্টারে (Vikas Dubey Encounter) বিকাশ দুবের মৃত্যুর ঘটনা সামনে আসার সঙ্গে সঙ্গেই নানা মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। দেশের অনেক বিরোধী নেতাই বলেছেন, যাঁরা বিকাশ দুবেকে হাতিয়ার করে বেআইনি কাজ করতেন তাঁদের বাঁচাতেই এনকাউন্টার (Vikas Dubey Killed) করা হয়েছে ওই মাফিয়াকে। প্রশ্ন উঠছে যে গোটা ঘটনায় কি এবার কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে আসবে? এমন কথা বারেবারেই শোনা গেছে যে, কিছু নির্দিষ্ট রাজনৈতিক দলের হয়ে কাজ করতেন বিকাশ দুবে। সেই দলগুলো কারা? বিকাশ দুবের মতো মাফিয়ার বাড়বাড়ন্তের পিছনে কাদের হাত রয়েছে? এসব প্রশ্নও কিন্তু উঠছে এখন। অনেকটাই এই ধরণেরই প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধিও। তিনি একটি টুইট বার্তায় (Priyanka Gandhi Tweet) লেখেন যে এখন যাঁরা অপরাধীদের রক্ষা করেন তাঁদের কী হবে?

কানপুর যাওয়ার পথে পালানোর চেষ্টা করায় এনকাউন্টারে খতম মাফিয়া বিকাশ দুবে

টুইটে প্রিয়াঙ্কা লেখেন, "অপরাধী তো খতম, কিন্তু অপরাধ ও তাতে মদতদানকারীদের কী হবে?"

বিকাশ দুবের এনকাউন্টার নিয়ে প্রশ্ন তোলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির অখিলেশ যাদবও। তিনি টুইট করেন, "আসলে গাড়িটি মোটেই উল্টে যায়নি।  উত্তরপ্রদেশ সরকারের অনেক গোপন কথা বেরিয়ে আসতো, তাই ওভাবে ঘটনাটি তৈরি করে নিজেদের বাঁচালো সরকার।"

মাফিয়া বিকাশ দুবেকে আত্মসমর্পণ করতে বলায় সে গুলি চালায়, বলল পুলিশ

একাধিক বেআইনি কার্যকলাপ, খুন সহ সম্প্রতি ৮ পুলিশ কর্মীকে গুলি করে হত্যার অপরাধী বিকাশ দুবেকে বৃহস্পতিবারই মধ্যপ্রদেশের মহাকাল মন্দির থেকে গ্রেফতার করা হয়েছিল। গত সপ্তাহে ওই পুলিশ কর্মীদের হত্যা করে সে। তারপর থেকেই তাঁর খোঁজে উত্তরপ্রদেশ সহ আশেপাশের রাজ্যগুলো ছুটে বেড়াচ্ছিল পুলিশ। শেষপর্যন্ত গতকাল (বৃহস্পতিবার) উজ্জয়নের মহাকাল মন্দিরে প্রার্থনা করার জন্যে ওই কুখ্যাত মাফিয়া সেখানে আসলে তখনই পুলিশের জালে ধরা পড়ে সে। 

তারপর মধ্যপ্রদেশ থেকে উত্তরপ্রদেশের ত্রাস বিকাশ দুবেকে গ্রেফতার করে কানপুরে নিয়ে আসার সময় পুলিশের নাগাল গলে পালানোর চেষ্টা করলে পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় তাঁর।

এনকাউন্টারের পর কানপুর পুলিশ বিবৃতি দেয়, "গাড়িটি উল্টে গেলে কমবেশি আহত হন পুলিশ কর্মীরা এবং অভিযুক্তও।যদিও তারমধ্যেও বিকাশ দুবে একজন আহত পুলিশ কর্মীর কাছ থেকে একটি বন্দুক ছিনিয়ে নিয়ে দৌড় লাগায়। তাঁকে ধাওয়া করে পুলিশের টিম, বারবার আত্মসমর্পণ করতে বলা হয় তাঁকে। কিন্তু সে তাতে কান না দিয়ে বরং পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। তখনই আত্মরক্ষায় বাধ্য হয়ে পাল্টা গুলি চালাতে হয়।"

Video: বিকাশ দুবের এনকাউন্টারের প্রসঙ্গে উত্তরপ্রদেশের প্রাক্তন ডিজিপি কী বললেন?