This Article is From Nov 27, 2019

Yogi Adityanath : যোগী আদিত্যনাথের কুকুরও কি নিরামিষাশী? কী খায় সে?

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পোষা কুকুর এখন ইন্টারনেট সেলিব্রেটি। যোগী আদিত্যনাথের  কালো রংয়ের একটি ল্যাব্রাডর আছে যার ছবি সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমত ভাইরাল।

Yogi Adityanath : যোগী আদিত্যনাথের কুকুরও কি নিরামিষাশী? কী খায় সে?

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পোষা কুকুর এখন ইন্টারনেট সেলিব্রেটি।

নয়াদিল্লি:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পোষা কুকুর এখন ইন্টারনেট সেলিব্রেটি।যোগী আদিত্যনাথের  কালো রংয়ের একটি ল্যাব্রাডর আছে যার ছবি সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমত ভাইরাল।  সূত্রের খবর এই কালো রংয়ের কুকুরের নাম "কালু।" আদিত্যনাথের খুবই প্রিয় সে। একটি সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী যোগী আদিত্যনাথ গোরক্ষপুরে যখন আসেন তখন এই কুকুরটি এতটাই খুশি হয় যে যোগীর আশেপাশে ঝাঁপাতে থাকে।

"ফিরে আসব আবার, আবহাওয়ার একটু পরিবর্তন হোক," কেন বললেন Amruta Fadanvis?
সোমবার মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কালুর সঙ্গে একটি ছবি তোলেন। সেখানে যোগীকে  পনির খাওয়াতে দেখা যায় কালুকে । কালু যোগীর খুবই প্রিয়। ২০১৬ সালের ডিসেম্বর কালুকে গোরক্ষ মন্দিরে নিয়ে আসা হয় । আর তিন মাস পরেই ২০১৭ সালে যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হন । আদিত্যনাথের  কাছে এর আগে "রাজু বাবু" নামে একটি কুকুর ছিল যদিও কুকুরটি মারা যায় । এখন রাজু বাবুর মৃত্যুর পর খুবই ভেঙে পড়েছিলেন যোগী।
জানানো  হল গোরক্ষ মন্দিরের কার্যালয়ের তরফে।

উপ মুখ্যমন্ত্রী পদ ছাড়ার আগে দেবেন্দ্র ফড়নবিশকে কী বলেছিলেন অজিত পাওয়ার?

গোরক্ষ মন্দির কার্যালয়ের তরফে আরও বলা হয় এই কালো কুকুরটি একজন ভক্ত দিল্লিতে আদিত্যনাথকে দিয়েছিলেন। কালুকে কিছু সময় দিল্লিতেই রাখা হয়েছিল । তারপর গোরক্ষপুরে নিয়ে আসা হয় তাকে। মন্দিরের অন্যান্য ভক্তরা মনে করেন যোগী আদিত্যনাথ এর জন্য এই কুকুরটি ভীষণ শুভ। মুখ্যমন্ত্রী হওয়ার আগে কালুর দেখভালের দায়িত্ব নিজেই সামলাতেন যোগী। এমনকি কালুকে খাইয়েও দিতেন তিনি।

চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা তরুণীকে পরীক্ষায় বসতে দেওয়া হল না

গোরক্ষ মন্দির কার্যালয়ের তিওয়ারি জানালেন কালু পুরোপুরি নিরামিষাশী। দুধ রুটি খায় সে। মন্দিরে যে খাবার বানানো হয় সেই খাবারও খায় কালু । যোগী আদিত্যনাথ যখন থাকেন না ,তখন হিমালয় গিরি কালুর দেখভাল করেন।

উদ্বাস্তু কলোনির বাসিন্দাদের জমির বৈধতা দেওয়ার চেষ্টা করব: মুখ্যমন্ত্রী

তিওয়ারি আরও জানালেন আবহাওয়ার পরিবর্তনে, কালুর যাতে কোন অসুবিধা না হয়, তার জন্য বিশেষ ব্যবস্থা করা থাকে কালুর জন্য। একজন ভক্ত জানালেন যোগী আদিত্যনাথ নিয়মিত গোরক্ষপুরে আসেন এবং যখনি যোগী গোরক্ষপুরে আসেন, ছুটে গিয়ে তার সঙ্গে দেখা করে তার প্রিয় কুকুর কালু। যতক্ষণ মন্দির চত্বরে থাকেন আদিত্যনাথ ততক্ষণই কালু তার পিছন  ছাড়ে  না।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.