This Article is From May 15, 2018

মার্কিন রাষ্ট্র তাদের ইসরাইল দূতাবাস জেরুসালেমে উদ্বোধন করলো

স্বাস্থ্য আধিকারিক রা বলেন, "সম্প্রতি "গ্রেট মার্চ অফ রিটার্ন" প্রতিবাদে গাজা বর্ডারে প্রায় ৩৮জন প্যালেসটাইন বাসী গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন

মার্কিন রাষ্ট্র তাদের ইসরাইল দূতাবাস জেরুসালেমে উদ্বোধন করলো
জেরুসালেম: সোমবার ইসরাইলের জেরুসালেমে মার্কিন রাষ্ট্র সরকারি ভাবে তাদের দূতাবাস উদ্বোধন করলো। মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের প্রতিজ্ঞা মতোই সেই কাজ হয়েছে বলে জানা গিয়েছে, সাথে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প জেরুসালেমের পবিত্র শহর কে ইসরাইলের রাজধানী হিসেবে মান্যতা দিয়েছেন।  এদিকে, মার্কিন রাষ্ট্রের আম্বাসডর বলেন ইসরাইলের ডেভিড ফ্রাইডম্যান কে, দূতাবাস উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বলেন আজ আমরা মার্কিন রাষ্ট্রের দূতাবাস উদ্বোধন করলাম ইসরাইলের জেরুসালেমে , এবং সেখানে ওয়াশিংটন ও ইসরাইলি নেতাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এদিকে " স্বাস্থ্য আধিকারিক রা বলেন, "সম্প্রতি "গ্রেট মার্চ অফ রিটার্ন" প্রতিবাদে গাজা বর্ডারে প্রায় 38 জন প্যালেসটাইন বাসী গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন আবার জেরুসালেম কে ইসরাইলের রাজধানী হিসেবে মান্যতা দেওয়াই পর থেকেই প্যালেস্টাইন বাসী রা ক্ষুব্ধ হয়ে যান এবং বলেন ইসরাইলের সাথে শান্তির সম্পর্ক বজায় রাখার জন্য মার্কিন রাষ্ট্র আর সৎ পন্থা অবলম্বন করছে না।
প্যালেস্টাইন বাসী পূর্ব জেরুসালেম কে এমন একটা রাজ্যের রাজধানী করতে চায় যেখানে তারা অধিকৃত ওয়েস্ট ব্যাংক ও গাজা ভূখন্ডে কে প্রতিষ্ঠিত করতে পারবে।
ইসরাইল সব শহর কেই সম্মান করে। এমনকি পূর্ব ভাগ যেটা 1967 সালে মধ্যপ্রাচ্য যুদ্ধের সময় ইসরাইল দখল ও অন্তর্ভুক্ত করেছিল তাকেও সম্মান করে ইসরাইল। কিন্তু তার কোনো আন্তর্জাতিক খ্যাতি নেই।

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.