This Article is From Apr 11, 2020

"ফুলের দোকান খুলতে দেওয়া উচিত হয়নি", সমালোচনায় সরব বাবুল সুপ্রিয়

শুক্রবার সকালে তিনি একটা টুইটে রাজ্যবাসীকে ঘরে থাকতে অনুরোধ করেছিলেন। তিনি আবেদন করেছিলেন, "মুখ্যমন্ত্রী বললেও আপনারা বাড়ির বাইরে বেরবেন না।"

ইতিমধ্যে করোনা সংক্রমণ প্রতিরোধী ব্যবস্থা নিয়ে রাজ্য সরকারের ভুমিকার সমালোচনা করেছেন বাবুল সুপ্রিয়। একাধিক টুইটে নানা পদক্ষেপে সরকারি উদাসীনতার অভিযোগ তুলেছেন এই কেন্দ্রীয় মন্ত্রী। (ফাইল ছবি)

হাইলাইটস

  • রাজ্য সরকারের সমালোচনায় সরব কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়
  • "ফুলের দোকান খুলতে দেওয়া উচিত হয়নি", দাবি করেন তিনি
  • এই পদক্ষেপে ভুল বার্তা যাচ্ছে, মনে হবে রাজ্য সংক্রমণ-মুক্ত: বাবুল সুপ্রিয়
কলকাতা:

লকডাউনের আবহে ক্ষুদ্র ব্যবসায়ীদের সুরাহা দিতে একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। সেই তালিকায় মিষ্টির দোকান খোলা থেকে ফুল বাজারে বিকিকিনির অনুমতি দেওয়ার মতো সিদ্ধান্ত রয়েছে। এবার মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের (Bengal Government) এই সিদ্ধান্তগুলোর সমালোচনায় সরব কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তাঁর (Union Minsiter) অভিযোগ, "এই সিদ্ধান্তে অনিশ্চিত হতে পারে নাগরিক নিরাপত্তা। এভাবে ফুলের বাজার খুলতে দেওয়ার সিদ্ধান্ত ভুল বার্তা পাঠাতে পারে। মনে হতে পারে এই রাজ্য সংক্রমণ-মুক্ত।" ইতিমধ্যে সংক্রমণ-প্রতিরোধী ব্যবস্থা নিয়ে রাজ্য সরকারের ভুমিকার সমালোচনা করেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। একাধিক টুইটে অপর্যাপ্ত পিপিই কিট সরবরাহ, বেআইনি ভাবে রেশন সামগ্রি মজুতের মতো বিষয়ে সমালোচনা করেছেন তিনি। শনিবার বাবুল সুপ্রিয় লেখেন,"পশ্চিমবঙ্গের মানুষের নিরাপত্তার সঙ্গে আপস করছেন মুখ্যমন্ত্রী। যদি আমি সমালোচনা করি, বলা হবে রাজনীতি করছি। কিন্তু আপনারা বলুন এসব করা উচিত হয়েছে? রাজ্য সরকার ফুলের দোকান, মিষ্টির দোকান, পানের দোকান সব খুলতে দিচ্ছে। এর ফলে মানুষের কাছে ভুল বার্তা যাচ্ছে। মনে হবে পশ্চিমবঙ্গ সংক্রমণ-মুক্ত। মানুষের মনে ধারণা হবে অতীতে কোনও এক সময় প্রকোপ বেড়েছিল করোনা সংক্রমণের।" 

লকডাউনের নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার! জন্মদিনে বিশাল পার্টি দিলেন বিজেপি বিধায়ক

এর আগে শুক্রবার সকালে তিনি একটা টুইটে রাজ্যবাসীকে ঘরে থাকতে অনুরোধ করেছিলেন। তিনি আবেদন করেছিলেন, মুখ্যমন্ত্রী বললেও আপনারা বাড়ির বাইরে বেরবেন না। সেদিন টুইটে হাওড়া ফুল বাজারের একটা ছবি শেয়ার করে বাবুল সুপ্রিয় লিখেছিলেন, দেখুন এটা ফুল বাজার! এঁদের দোষ দিয়ে লাভ নেই। কারণ সরকার অনুমতি দিয়েছে। অত্যন্ত বিপজ্জনক প্রশাসনিক সিদ্ধান্ত। অনুগ্রহ করে আপনারা মুখ্যমন্ত্রীকে অবজ্ঞা করুন আর ঘরে থাকুন। 

করোনা-মৃত্যুর সঠিক পরিসংখ্যান নিয়ে আত্মপক্ষ সমর্থনের চেষ্টায় পশ্চিমবঙ্গ সরকার

এদিকে বাবুল সুপ্রিয়র এই অভিযোগের প্রেক্ষিতে তৃণমূল কংগ্রেস কোনও নেতার প্রতিক্রিয়া মেলেনি। অপরদিকে, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউন চলছে, সরকারের তরফ থেকে বারবার দেওয়া হচ্ছে সচেতনতার বার্তা, বলা হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখতে, মাস্ক ব্যবহার করতে, কিন্তু এসবে আদৌ কতটা সচেতন রাজ্যের সাধারণ মানুষ? শুক্রবার জুম্মাবারে মুর্শিদাবাদের এক মসজিদে যে চিত্র দেখা গেল তাতে এই প্রশ্নই উঠে আসছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যাচ্ছে যে করোনা আতঙ্ককে উপেক্ষা করেই মুর্শিদাবাদের কান্দিতে গোপীনগর মসজিদে প্রার্থনা করার জন্যে অসংখ্য মানুষের জমায়েত হয়েছে। আর তাঁদের সতর্ক করতে হিমশিম খেতে হচ্ছে রাজ্যের পুলিশ প্রশাসনকে। এই ঘটনার সত্যতা শিকার করে পুলিশের তরফে বলা হয়েছে যে, ওই জমায়েতের খবর তাঁদের কানে যেতেই পুলিশ বাহিনী গিয়ে জনতাকে ছত্রভঙ্গ করে বাড়ি পাঠায়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.