This Article is From May 18, 2020

লকডাউন ৪! মহারাষ্ট্রে বিধি শিথিল অসম্ভব, জানালেন মুখ্যমন্ত্রী

তিনি বলেছেন, "ঝুঁকি নিয়েই গ্রিন জোনে বিধি লাঘবের সঙ্গে ৫০ হাজার শিল্পক্ষেত্রকে খোলার অনুমতি দেওয়া হয়েছে। আমরা ধীরে ধীরে গ্রিন জোনকে স্বাভাবিক করতে উদ্যোগ নিয়েছি"

লকডাউন ৪! মহারাষ্ট্রে বিধি শিথিল অসম্ভব, জানালেন মুখ্যমন্ত্রী

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেছেন আমরা ধীরে ধীরে গ্রিন জোনকে স্বাভাবিক করার চেষ্টা করছি। (ফাইল)

মুম্বই:

মহারাষ্ট্রে লকডাউন (Lockdown 4.0) ৪-এ বিধি লাঘব করা (No relaxation in Maharastra) সম্ভব নয়। সোমবার এভাবেই অক্ষমতার কথা জানালেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (CM Uddhav Thackrey)। রাজ্যে এখনও সংক্রমণ মাত্রা ছাড়া। সেদিক বিচার করে এই সিদ্ধান্ত জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে গ্রিন জোনে (green Zone) কিছু ছাড় মিলতে পারে। সেই সম্ভাবনা উসকে দিয়েছেন ঠাকরে। তিনি বলেছেন, "ঝুঁকি নিয়েই গ্রিন জোনে বিধি লাঘবের সঙ্গে ৫০ হাজার শিল্পক্ষেত্রকে খোলার অনুমতি দেওয়া হয়েছে। আমরা ধীরে ধীরে গ্রিন জোনকে স্বাভাবিক করতে উদ্যোগ নিয়েছি।" তিনি বলেন, "লকডাউন জারি থাকার ফলে সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণ করা গিয়েছে। আমরা কোনও শৃঙ্খল ভাঙিনি। আমরা চেষ্টা করছি রাজ্যকে ছন্দে ফেরাতে।" 

দেশের মোট সংক্রমণের ২০% মহারাষ্ট্রের। মুম্বইয়ের ২০ হাজার সংক্রমণ ধরে রাজ্যে মোট সংক্রমিত প্রায় ৩৩ হাজার ছাড়িয়েছে। সংক্রমণ আশঙ্কা উদ্বেগ বাড়িয়েছে পুনে, থানে, নবি মুম্বই ও ঔরঙ্গাবাদ প্রশাসনকে। 

এদিকে, প্রায় ২ মাস ধরে চলছে লকডাউন। তারপরেও মুম্বই সংক্রমণের নিরিখে রেড জোন। তাই চতুর্থ দফার লকডাউনে কোনও বিধি শিথিল হচ্ছে না শহরে। এই মর্মে নাগরিকদের সতর্ক করল মুম্বই পুলিশ। বলা হয়েছে, বিধিভঙ্গকারীকে কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে। টুইট করে সোমবার মুম্বই পুলিশের কমিশনার পরমবীর সিং জানিয়েছেন, মুম্বই এখনও রেড জোন। তাই কোনও বিধি লাঘব কড়া হয়নি। অনুমতি ছাড়া কোনও গাড়ি রাস্তায় নামলে চালকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।দিন হোক কিংবা রাত্রি, অপ্রয়োজনেও কেউ বাড়ির বাইরে বেরোবেন না। আপনাদের নিরাপত্তা আগে। 

.